সিরাজগঞ্জের উল্লাপাড়ার ট্রেন দুর্ঘটনার বিষয়ে তদন্ত কমিটির গণমন্তব্য গ্রহণ

রাজশাহী লীড

স্বদেশ বাণী ডেস্ক: সিরাজগঞ্জের উল্লাপাড়া স্টেশনে ট্রেন দুর্ঘটনার বিষয়ে স্থানীয় লোকজন ও প্রত্যক্ষদর্শীদের মন্তব্য নিয়েছে তদন্ত কমিটি। সোমবার সকাল থেকে পশ্চিমাঞ্চল রেল বিভাগ ও জেলা প্রশাসনের গঠিত তিনটি কমিটির সদস্যরা সরেজমিনে এসে দুর্ঘটনাস্থল পরিদর্শনের পর তারা গণমন্তব্য গ্রহণ করেন।

স্থানীয় ও প্রত্যক্ষদর্শীদের স্টেশন মাস্টারের কক্ষে একে একে ডেকে তাদের মন্তব্য গ্রহণ করা হয়। উল্লাপাড়া স্টেশনের সহকারী স্টেশন মাস্টার মো. রফিকুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন।

এ সময় পশ্চিমাঞ্চল রেল বিভাগ, রাজশাহী প্রধান কার্যালয়ের তদন্ত কমিটির প্রধান চিফ অপারেটিং সুপারেনটেনডেন্ট শহিদুল ইসলাম, চিফ মেকানিক্যাল ইঞ্জিনিয়ার মৃণাল ক্রান্তি বণিক, চিফ ইঞ্জিনিয়ার আবু ফাত্তাহ মো. মাসউদুর রহমান, চিফ টেলিকমিউনিকেশন ও মেকানিক্যাল সুপারেনটেনডেন্ট সুনিল কুমার হালদার, পাকশীর বিভাগীয় ব্যবস্থাপকের কমিটির প্রধান বিভাগীয় পরিবহন কর্মকর্তা (ডিটিও) আব্দুল্লাহ আল মামুন, জেলা প্রশাসক কার্যালয়ের কমিটির প্রধান অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. ফিরোজ মাহমুদ, সদস্য উল্লাপাড়া ইউএনও আরিফুল ইসলাম ও অন্য সদস্য সার্কেল এএসপি গোলাম রহমান উপস্থিত ছিলেন।

রাজশাহী রেল বিভাগের তদন্ত কমিটির প্রধান চিফ অপারেটিং সুপারেনটেনডেন্ট শহিদুল ইসলাম বলেন, আমরা সরেজমিনে এসে তদন্ত করছি। তদন্তের অংশ হিসেবে দুর্ঘটনাস্থল পরিদর্শন শেষে স্থানীয় ও প্রত্যক্ষদর্শীদের মন্তব্যও নিয়েছি। যথাসময়েই প্রতিবেদন দাখিল করা হবে।

উল্লেখ্য, গত ১৪ নভেম্বর দুপুরে ঢাকা-রংপুরগামী রংপুর আন্তঃনগর ট্রেনের ইঞ্জিন ও সাতটি বগি উল্লাপাড়া স্টেশনে লাইনচ্যুত হয়।

ইঞ্জিন ও এসি বগিতে প্রথমে আগুন ধরলেও পরে ছড়িয়ে যায় আরও তিনটি সাধারণ বগিতে। হড়োহুড়ি করে নামতে গিয়ে ২৫ জন আহত হন। ঘটনার তদন্তে রেল মন্ত্রণালয়, পশ্চিমাঞ্চল রেল রাজশাহী ও পাকশীসহ স্থানীয় প্রশাসনের চারটি কমিটি গঠন করা হয়।

স্ব.বা/শা

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *