বাঘায় জেলা জামায়াতের আমির জিন্নাতসহ আটক-২

রাজশাহী লীড

বাঘা প্রতিনিধি: রাজশাহীর বাঘায় যৌথ অভিযান চালিয়ে রাজশাহী জেলা জামায়াতের আমির (ভারপ্রাপ্ত) ও বাঘা উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান মাওলানা জিন্নাত আলীসহ শাহাদুল ইসলাম নামের আরো এক জামায়াত নেতাকে গ্রেফতার করেছে বাঘা থানা পুলিশ ও জেলা পুলিশের গোয়েন্দা শাখা (ডিবি) পুলিশ।

মাওলানা জিন্নাত আলী আমোদপুর গ্রামের আহাদ প্রামানিকের ছেলে।

একই গ্রামের হারান আলীর ছেলে শাহাদুল ইসলাম উপজেলা জামায়াতে ইসলামী শ্রমিক চাষী কল্যান ফেডারেশনের সভাপতি বলে জানা গেছে। শনিবার (৩০-১১-১৯) তাদের বিরুদ্ধে সন্ত্রাস বিরোধী আইনে মামলা দায়ের করে এদিন বিকেলে আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠানো হয়েছে।

অফিসার ইনচার্জ (তদন্ত) আতিকুর রেজা বাদি হয়ে ধৃত ওই দুইজনসহ ৮জনের নাম উল্লেখ করে অজ্ঞাত আরো ১০/১৫ জনের বিরুদ্ধে মামলা দায়ের করেছেন। শুক্রবার (২৯-১১-১৯) দিবাগত রাত আনুমানিক ২টার দিকে নিজ বাড়ি থেকে তাদের গ্রেফতার করা হয়।

এ সময় ২৫টি জিহাদী বই, সদস্য ফরম,ডায়রি,অর্থ আদায়ের রশিদ বহিসহ দলে যোগদানের কুপন উদ্ধার করা হয়।

বাঘা থানার ওসি নজরুল ইসলাম জানান, জেলা জামায়াতের আমির জিন্নাত আলীর বাড়িতে জনগনের মধ্যে ভয়ভীতি সঞ্চার,নাশকতার ষড়যন্ত্রে মিলিত হইয়া অবৈধ পন্থায় সরকার উচ্ছেদের গোপন বৈঠক করছিল।

গোপন সুত্রে এই সংবাদ পেয়ে অফিসার ইনচার্জ (তদন্ত) আতিকুর রেজা সংগীয় ফোর্স নিয়ে সেখানে অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করে। এসময় অন্যরা পালিয়ে যায়।

ধৃত ব্যাক্তিদের সাথে কথা বলা সম্ভব না হওয়ায় তাদের বক্তব্য পাওয়া যায়নি। তবে রাজনৈতিক ষড়যন্ত্র বলে দাবি করেছেন বাঘা পৌর জামায়াতের আমির অধ্যাপক সাইফুল ইসলাম।

স্ব.বা/শা

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *