১১ দফা দাবিতে রাজশাহী পাটকল শ্রমিকদের ধর্মঘটের কারনে উৎপাদন বন্ধ

রাজশাহী লীড

স্টাফ রিপোর্টার: বকেয়া মজুরি পরিশোধ ও মজুরি কমিশন বাস্তবায়ন, সরকারি-বেসরকারি অংশীদারীর সিদ্ধান্ত বাতিল ও অবসরপ্রাপ্ত শ্রমিক-কর্মচারীদের পিএফ গ্রাচ্যুইটির টাকা প্রদানসহ ১১ দফা দাবিতে রাজশাহী পাটকলের শ্রমিক-কর্মচারীরা উৎপাদন বন্ধ রেখে ধর্মঘট পালন করছেন।

পূর্বঘোষিত কর্মসূচি অনুযায়ী মঙ্গলবার ভোর ৬টা থেকে শুরু হওয়া এ ধর্মঘট বুধবার ভোর ৬টা পর্যন্ত চলবে। সকাল থেকে পাটকলের উৎপাদন বন্ধ রেখে অলস সময় কাটাচ্ছেন শ্রমিকরা। তবে বিকেল ৪টায় তারা মিল গেটে সমাবেশ করবে।

পাটখাতে প্রয়োজনীয় অর্থ বরাদ্দ, বকেয়া মজুরি-বেতন পরিশোধ, মজুরি কমিশন কার্যকর ও প্রতি সপ্তাহের মজুরি প্রতি সপ্তাহে দেওয়াসহ ১১ দফা দাবিতে গত ১৭ নভেম্বর ৬ দিনের কর্মসূচির ঘোষণা দেয় রাষ্ট্রায়ত্ত পাটকল সিবিএ-নন সিবিএ সংগ্রাম পরিষদ।

রাজশাহী পাটকল সিবিএ-নন সিবিএ সংগ্রাম পরিষদের সভাপতি জিল্লুর রহমান জানান, পাটকল শ্রমিকদের পিঠ দেওয়ালে ঠেকে গেছে। মজুরি ও বেতন না পেয়ে সংসার চালাতে পারছে না তারা। শ্রমিকদের ১২ সপ্তাহের মজুরি বকেয়া রয়েছে।

এছাড়া কর্মকর্তা-কর্মচারীর দুই থেকে চার মাসের বেতন বকেয়া। বার বার আশ্বাস দেওয়ার পরও বিজেএমসি পাটকল শ্রমিকদের মজুরি কমিশন কার্যকর করেনি। ফলে বাধ্য হয়ে কর্মসূচি পালন করা হচ্ছে।

স্ব.বা/শা

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *