বাঘায় ন্যায্য মুল্যে ধান ক্রয়ে লটারি

কৃষি রাজশাহী লীড

বাঘা প্রতিনিধিঃ রাজশাহীর বাঘায় ২০১৯-২০ অর্থ বছরে ন্যায্য মুল্যে ১৪০ মেট্ট্রিকটন ধান ক্রয় করবে সরকার। কৃষকের সংখ্যা বেশি হওয়ায় উন্মুক্ত লটারির মাধ্যমে উপজেলার ৭টি ইউনিয়ন ও ২টি পৌরসভা থেকে ১শত ৪০ জন কৃষককে বেছে নেওয়া হয়েছে।

বুধবার (১১-১২-১৯) উপজেলা খাদ্য গোডাউনের উদ্যোগে এ লটারি অনুষ্ঠিত হয়। এতে তালিকাভূক্ত ১হাজার ২৭৬জন কৃষকের মধ্যে লটারিতে তালিকাভুক্ত হয়েছে ওই ১শত ৪০ জন কৃষক।

উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহিন রেজার সভাপতিত্বে আয়োজিত লটারি অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান এ্যাড: লায়েব উদ্দিন লাভলু।

বিশেষ অতিথি ছিলেন উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম বাবুল।

অন্যান্যর মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা কৃষি কর্মকর্তা শফিউল্লাহ্ সুলতান, উপজেলা খাদ্য কর্মকর্তা শামসুন নাহার, বাঘা পৌর আ’লীগের সভাপতি আব্দুল কুদ্দুস সরকার, আড়ানী পৌর আ’লীগের সভাপতি শহীদুজ্জামান শাহীদ, আড়ানী ইউনিয়ন চেয়ারম্যান রফিকুল ইসলাম প্রমুখ।

উপজেলা খাদ্য কর্মকর্তা আকরাম হোসে জানান, চলতি মৌসুমে ২৬ টাকা কেজি হিসেবে উপজেলায় ১৪০ মেট্ট্রিকটন ধান ক্রয় করবে সরকার। লটারির মাধ্যমে তালিকাভূক্ত প্রতিজন কৃষকের কাছ থেকে ১মেট্রিক টন করে ১শত ৪০মেট্রিক টন ধান ক্রয় করা হবে।

স্ব.বা/শা

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *