নাটোরের গুরুদাসপুরে কয়েলের আগুনে পুড়ে ছাই ৬টি গরু

রাজশাহী লীড

গুরুদাসপুর (নাটোর) প্রতিনিধি: নাটোরের গুরুদাসপুরে কালাকান্দর গ্রামে কয়েলের আগুনে গোয়াল ঘরে থাকা ৬টি গরু পুড়ে মারা গেছে বলে জানা গেছে।

মঙ্গলবার দিবাগত রাত ২টার দিকে উপজেলার খুবজীপুর ইউনিয়নের কালাকান্দর গ্রামের দরিদ্র গরু খামারী সোলায়মান সরকারের বাড়িতে ওই ঘটনা ঘটে।

বুধবার সকালে উপজেলা চেয়ারম্যান, নির্বাহী কর্মকর্তা ও প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

স্থানীয় ও পরিবার সূত্র জানায়, মঙ্গলবার সন্ধ্যায় তিনটা গাভী, একটি ষাঁড় গরু ও দুইটি বাছুর রেখে সোলায়মান তার আধা পাকা গোয়ালঘরে তালা দেন। ওই সময় নিরাপদ স্থানে একটি মশার কয়েল দেন জ্বালিয়ে দেন তিনি।

গভীর রাতে গরুর চিৎকারে জাগা পেয়ে দেখে গোয়ালঘরে আগুন দাউ দাউ করে জ্বলছে। তাদের চিৎকারে প্রতিবেশীরা এগিয়ে এসে ফায়ার সার্ভিসে খবর দেয়। ফায়ার সার্ভিস এসে আগুন নিয়ন্ত্রণে আনলেও গরুগুলো পুড়ে মারা যায়।

সোলায়মান সরকার জানান, দুটি গাভী প্রতিদিন ১২ লিটার করে দুধ দেয়। তার শেষ সম্বল ৬টি গরু মারা যাওয়ায় তিনি বর্তমানে সর্বস্বান্ত হয়ে পড়েছে। এতে অন্তত: ৭ লাখ টাকার ক্ষতি হয়েছে ওই পরিবারের।

এ ব্যাপারে গুরুদাসপুর ফায়ার সার্ভিস স্টেশনের দায়িত্বপ্রাপ্ত অফিসার আবদুর রাজ্জাক জানান, তাদের ব্রিগেড ঘটনাস্থলে পৌঁছানোর আগেই গোয়াল ঘরে থাকা ৬টি গরু পুড়ে মারা যায়।

উপজেলা চেয়ারম্যান আনোয়ার হোসেন ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, তিনি ও উপজেলা নির্বাহী কর্মকর্তা তমাল হোসেন এবং প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আবদুল হান্নান ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

উপজেলা পরিষদের পক্ষ থেকে ক্ষতিগ্রস্ত পরিবারকে সহযোগিতার আশ্বাস দেন এবং তাদের শুকনো খাবার প্রদান করেন। সূত্র: যুগান্তর।

স্ব.বা/শা

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *