শনিবার থেকে সোনামসজিদ বন্দরে পাথর আমদানি শুরু

রাজশাহী লীড

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি: চাঁপাইনবাবগঞ্জের সোনামসজিদ দিয়ে পাথর আমদানি প্রায় এক মাস বন্ধ থাকার পর আগামী শনিবার থেকে পুনরায় পাথর আমদানি শুরু হচ্ছে।

জানা গেছে, গত বুধবার সন্ধ্যায় পাথর আমদানি জটিলতার সমস্যা সমাধানে জেলা প্রশাসন ও আমদানি-রফতানি গ্রুপের নেতৃবৃন্দের সঙ্গে ফলপ্রসূ আলোচনা হয়েছে। এ ছাড়া সোনামসজিদ স্থলবন্দর দিয়ে পাথর আমদানি শুরু করার জন্য জেলা প্রশাসনের একটি দল ভারতও ঘুরে এসেছে।

গত বুধবার চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রশাসকের সম্মেলনকক্ষে আমদানি-রফতানি গ্রুপের নেতৃবৃন্দের সঙ্গে আলোচনায় বসে জেলা প্রশাসক এজেডএম নূরুল হক, শিবগঞ্জ আসনের সংসদ সদস্য ডা. সামিল উদ্দিন আহমেদ শিমুলসহ পানামা নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। সন্ধ্যা ৬টা থেকে রাত ৯টা পর্যন্ত রুদ্ধদার বৈঠক হয়। সার্বিক আলোচনা শেষে উভয়পক্ষের সিদ্ধান্তে আগামী ১৪ ডিসেম্বর থেকে আবারও পাথর আমদানি শুরু করবে বলে আমদানি-রফতানি গ্রুপের নেতৃবৃন্দ সম্মতি দেন।

জেলা প্রশাসন সূত্রে জানা গেছে, ১৩ ডিসেম্বর আমদানি-রফতানি গ্রুপের কয়েকজন সদস্য ভারতের পশ্চিম বাংলার মালদাহ জেলা ম্যাজিস্ট্রেটের সঙ্গে সাক্ষাৎ করে সীমান্তের ওপারের সমস্যা নিয়ে আলোচনা করবেন সংসদ সদস্য ডা. সামিল উদ্দিন আহমেদ শিমুল, পানামার দুই কর্মকর্তা ও সিঅ্যান্ডএফের দুই কর্মকর্তা। আলোচনার পর শনিবার থেকে ভারতের মাহদিপুর বন্দর এলাকায় আটকেপড়া পাথরবোঝাই ট্রাকগুলো সোনামসজিদ বন্দরে প্রবেশ করবে।

আলোচনা বৈঠকে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক, আমদানি-রফতানি গ্রুপের সভাপতি ও সাধারণ সম্পাদকসহ (১০ সদস্য), পানামার দুজন, শ্রমিক লীগের সভাপতি ও সাধারণ সম্পাদক, স্থলবন্দর কর্তৃপক্ষের আলীমুজ্জামান বকুল এবং শিবগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা শিমুল আক্তার।

স্ব.বা/শা

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *