আলো ঝলমলে হলো শহীদ কামারুজ্জামান চত্বর, পর্যায়ক্রমে হচ্ছে পুরো শহর

রাজশাহী লীড

স্টাফ রিপোর্টার: মহানগরীরকে আলো ঝলমলে করতে রাজশাহী মহানগরীতে বসানো হচ্ছে ১৬টি সুুউচ্চ বিদ্যুৎ লাইটের পোল (high much pool with lighting system)|

আজ রোববার রাত আটটায় শহীদ কামারুজ্জামান চত্বরে দুইটি সুউচ্চ বিদ্যুৎ লাইটের পোল সুইচ টিপে উদ্বোধন করেছেন রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন।

এরই মাধ্যমে শহীদ কামারুজ্জামান চত্বরের চারপাশে আধা কিলোমিটার আলোয় আলোকিত হয়েছে। পর্যায়ক্রমে পুরো শহর এই সুউচ্চ পোলের লাইটের আলোয় আলো ঝলমলে হবে। বাকি ১৪টি পোল বাসানোর কাজ এগিয়ে চলেছে।

শহীদ কামারুজ্জামান চত্বরে লাইট দুইটি উদ্বোধনের পর দোয়া ও মোনাজাত অনুষ্ঠিত হয়। এ সময় উপস্থিত ছিলেন পানি ও বিদ্যুৎ স্থায়ী কমিটির সভাপতি তরিকুল আলম পল্টু, ১৩নং ওয়ার্ড কাউন্সিলর আব্দুল মোমিন, প্রধান প্রকৌশলী মোঃ আশরাফুল হক, নির্বাহী প্রকৌশলী (বিদ্যুৎ) রেয়াজাত হোসেন রিটু, সহকারী প্রকৌশলী আসাদুজ্জামান সুইট প্রমুখ।

রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটনের উদ্যোগে প্রায় ৯ কোটি টাকা ব্যয়ে নগরীর ১৬টি স্থানে এই সুুউচ্চ বিদ্যুৎ লাইট বসানো হচ্ছে। স্থানগুলো হচ্ছে শহীদ কামারুজ্জামান চত্বর, তালাইমারি মোড়, ভদ্রা মোড়, রেলস্টেশন, শহীদ কামারুজ্জামান বিভাগীয় স্টেডিয়ামের সামনে, আলিফ লাম মিম ভাটা মোড়, আমচত্বর, আলুপট্টি, সাহেববাজার জিরোপয়েন্ট, বড়কুঠি, লালনশাহ পার্কের সামনে, সিএন্ডবি মোড়, লক্ষীপুর মোড়, ঘোড়াচত্বর, কোর্ট স্টেশন মোড়।

প্রতিটি পোলের উচ্চতা ৫৬ ফিট। একেকটি পোলে ২০টি করে এলইডি লাইট থাকবে। ফলে চারপাশে নূন্যতম আধা কিলোমিটার এলাকাজুড়ে এই পোলের লাইট আলোকায়িত করবে। এতে করে যেসব এলাকায় এই পোল বসবে সেখানে আর ছোট ছোট লাইটের পোল প্রয়োজন হবে না। নতুন এই সুউচ্চ পোলের কারণে বিদ্যুয় সাশ্রয় হবে।

স্ব.বা/শা

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *