রাজশাহীতে ১ জানুয়ারি থেকে চলবে দুই কালার অটোরিক্সা

রাজশাহী লীড

স্টাফ রিপোর্টার: রাজশাহী মহানগরীতে যান চলাচলে জনদূর্ভোগ দূর ও সড়কের শৃঙ্খলা ফিরিয়ে আনতে অটোরিক্সা ও চার্জার রিক্সা সংক্রান্ত রাজশাহী সিটি কর্পোরেশন কর্তৃক প্রণীত নীতিমালা আগামী ১ জানুয়ারী হতে বাস্তবায়িত হবে। এ লক্ষ্যে মঙ্গলবার দুপুরে নগর ভবনে অটোরিক্সা ও চার্জার রিক্সা সংক্রান্ত সংশ্লিষ্ট নেতৃবৃন্দের মতবিনিময় সভায় এ তথ্য জানানো হয়।

ইজিবাইক, অটোরিক্সা নিয়ন্ত্রণ কমিটির আহবায়ক রাসিকের প্যানেল মেয়র-১ ও ১২নং ওয়ার্ড কাউন্সিলর সরিফুল ইসলাম বাবু সভায় জানান, আগামী ১ জানুয়ারী থেকে মহানগরীতে রেজিস্ট্রেশন বিহীন অটো ও চার্জার রিক্সা চলাচল করতে পারবে না। এখনও যারা অটোরিক্সা রেজিস্ট্রেশন কার্ড পাননি তাদের নগরভবনে উপ-যানবাহন শাখায় যোগাযোগ করতে অনুরোধ জানানো হয়েছে।

সভায় আরো জানানো হয়, ১ জানুয়ারি ২০২০ হতে অটোরিক্সার নিবন্ধন কার্ডের জোড় নম্বর অনুযায়ী রং মেরুন ও বিজোড় নম্বর রং পিত্তি করে রাস্তায় গাড়ি বের করতে হবে। প্র

তি মাসের প্রথম ১৫দিন সকাল ৬টা থেকে দুপুর ২টা পর্যন্ত মেরুন রং এবং দুপুর ২:৩০টা হতে রাত ১০:৩০ পর্যন্ত পিত্তি রং এর অটোরিক্সা চলাচল করবে। একইভাবে মাসের পরবর্তী ১৫দিন সকাল ৬টা থেকে দুপুর ২টা পর্যন্ত পিত্তি রং এবং দুপুর ২:৩০টা হতে রাত ১০:৩০টা পর্যন্ত মেরুন রং এর অটোরিক্সা চলাচল করবে। তবে প্রতিদিন রাত ১০:৩০ হতে সকাল ৬:০০টা পর্যন্ত এবং শুক্রবার অন্যান্য সরকারী ছুটির দিনে উভয় রং এর অটোরিক্সা চলাচল করতে পারবে। অটোরিক্সা ও চার্জার রিক্সা নীতিমালা মেনে চলতে সংশ্লিষ্ট সকলকে অনুরোধ জানানো হয়েছে।

সভায় রাসিকের ৫নং ওয়ার্ড কাউন্সিলর কামরুজ্জামান, ১১নং ওয়ার্ড কাউন্সিলর রবিউল ইসলাম তজু, প্রধান রাজস্ব কর্মকর্তা শাহানা আখতার জাহান, রাজস্ব কর্মকর্তা আবু সালেহ মোঃ নূর-ই-সাঈদ, ট্যাক্সেশন কর্মকর্তা লাইসেন্স সারোয়ার হোসেন খোকন, রাজশাহী মহানগর ইজিবাইজ শ্রমিক ইউনিয়নের সভাপতি রাশেদুজ্জামান রাশেদ, সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম, জাতীয় রিক্সাভ্যান শ্রমিক লীগ, রাজশাহী মহানগর শাখার সভাপতি মোঃ লিয়াকত আলী ও সাধারণ সম্পাদক আমিরুল হোসেন শান্ত, রাজশাহী মহানগর ইজিবাইক মালিক-শ্রমিক সমিতির সভাপতি শরিফুল ইসলাম সাগর এ সময় উপস্থিত ছিলেন।

স্ব.বা/শা

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *