নলডাঙ্গায় আওয়ামী লীগের পাল্টাপাল্টি কমিটি গঠন, চলছে আলোচনা-সমালোচনা

রাজশাহী লীড

নাটোর প্রতিনিধিঃ নাটোরের নলডাঙ্গায় উপজেলা আওয়ামী লীগের পাল্টাপাল্টি কমিটি গঠন নিয়ে চলছে আলোচনা-সমালোচনা। জেলা সভাপতিকে না নিয়ে উপজেলা আওয়ামী লীগের কাউন্সিলের নাটক সাজানোর মাধ্যমে বিডিআর বিদ্রোহের সাজাপ্রাপ্ত আসামিকে সভাপতি এবং মাদক মামলার সাজাপ্রাপ্ত আসামিকে সাধারণ সম্পাদক ঘোষণা করা হয়েছে, এমন দাবিতে নলডাঙ্গা উপজেলা আওয়ামী লীগের কাউন্সিল কমিটির বিপরীতে পাল্টা কমিটি গঠন করা হয়েছে।

তথ্য মতে, গত ৮ ডিসেম্বর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম শিমুলসহ জেলা ও উপজেলা আওয়ামী লীগ নেতৃবৃন্দ কাউন্সিলের মাধ্যমে নলডাঙ্গা উপজেলা আওয়ামী লীগ কমিটির সভাপতি হিসেবে রঈস উদ্দিন রুবেল ও সাধারণ সম্পাদক হিসেবে তৌহিদুর রহমান লিটনের নাম ঘোষণা করেন। পরবর্তীতে পূর্ণাঙ্গ কমিটি গঠনের ঘোষণা দেয়া হয়।

এ ঘটনায় জেলা আওয়ামী লীগের বিভিন্ন পর্যায়ে চলছে আলোচনা-সমালোচনা।

উক্ত কাউন্সিলের পরে উপজেলা চেয়ারম্যান আসাদুজ্জামান আসাদকে সভাপতি ও আলহাজ্ব আইয়ুব আলী মন্ডলকে সাধারণ সম্পাদক করে আরেকটি কমিটি গঠন করা হয়। এসময় ১৫ সদস্য বিশিষ্ট একটি উপদেষ্টা কমিটিও গঠন করা হয়।

বিষয়টি নিয়ে জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক সৈয়দ মোর্তজা আলী বাবলু জানান, ৮ ডিসেম্বর দলীয় নিয়ম-নীতি মেনেই কাউন্সিল করে নির্বাচনের মাধ্যমে সভাপতি ও সাধারণ সম্পাদকের নাম ঘোষণা করা হয়েছে। এক প্রশ্নের জবাবে তিনি দাবি করেন, রুবেল জেলা পরিষদের নির্বাচিত সদস্য। অপরদিকে লিটনও উপজেলা আওয়ামী লীগের নেতা। উপস্থিত কাউন্সিলরদের সমর্থনের মাধ্যমেই তাদের নাম ঘোষণা করা হয়েছে। কিন্তু আসাদের নেতৃত্বে যে কমিটি ঘোষণা করা হয়েছে তা গ্রহণযোগ্য নয়।

এ সম্পর্কে জানতে চাইলে দ্বিতীয় কমিটির সভাপতি আসাদুজ্জামান আসাদ ও সাধারণ সম্পাদক আইয়ুব আলী মন্ডল জানান, এমপি শিমুল জেলা সভাপতিকে না নিয়ে তার ইচ্ছামত কাউন্সিলের নাটক করে কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদকের নাম ঘোষণা করেছেন। যাকে সভাপতি করা হয়েছে সেই রঈস উদ্দিন রুবেল বিডিয়ার বিদ্রোহ মামলা সাজাপ্রাপ্ত আসামি এবং সাধারণ সম্পাদক করা লিটন মাদক মামলায় সাজাপ্রাপ্ত আসামি। তাই এমন কমিটি উপজেলার ত্যাগি আওয়ামী লীগ নেতা-কর্মীরা প্রত্যাখ্যান করে ওই রাতেই পাল্টা কমিটি গঠন করেছে, যে কমিটিতে সকলের সমর্থন রয়েছে।

জেলা আওয়ামী লীগের সভাপতি, বড়াইগ্রাম-গুরুদাসপুর আসনের সংসদ সদস্য আব্দুল কুদ্দুস পাল্টাপাল্টি কমিটি গঠন নিয়ে বলেন, নলডাঙ্গা উপজেলা আওয়ামী লীগের কাউন্সিলে তিনি ছিলেন না। তবে আসাদের নেতৃত্বে গঠিত কমিটির বিষয়টি তিনি জেনেছেন।

এক প্রশ্নের জবাবে তিনি জানান, দলের নেতৃত্ব পর্যায়ে কোনো সাজাপ্রাপ্ত আসামি থাকতে পারবে না- এটা প্রধানমন্ত্রীর নির্দেশনা। তারপরও কেন্দ্রীয় আওয়ামী লীগ সিদ্ধান্ত নেবেন যে কোন কমিটি পাশ করা হবে, কোনটি হবে না।

স্ব.বা/শা

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *