মানুষের কল্যাণে অরাজনৈতিক ‘সংগঠন স্কাউট’ : জেলা প্রশাসক

রাজশাহী লীড

বাঘা প্রতিনিধি: ‘দক্ষ নেতৃত্বের জন্য স্কাউটিং’ শ্লোগানে রাজশাহীর বাঘায় উদ্বোধন করা হয়েছে চতুর্থ উপজেলা স্কাউট সমাবেশ’ ২০১৯। বৃহস্পতিবার বিকেল ৪টায় বাঘা উচ্চ বিদ্যালয় মাঠে বেলুন উড়িয়ে এর আনুষ্ঠানিক উদ্বোধন করেন, রাজশাহী জেলা স্কাউট সভাপতি ও জেলা প্রশাসক হামিদুল হক।

উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্যকালে তিনি বলেন, মানুষের কল্যাণে অরাজনৈতিক ‘সংগঠন স্কাউট’।

স্কাউটের যোগ্য সন্তানরা নেতৃত্ব দিতে পারলে সুখী সমৃদ্ধি একটি দেশে হিসেবে উপহার দিতে পারবে। আর ভাল মানুষ হিসেবে সন্তানদের গড়ে তুলতে হলে স্কাউটের বিকল্প নাই। প্রচন্ড ঝড়ে নারিকেল গাছ ও সুৃপারির গাছ হেলে যায় কিন্ত ভেঙে পড়ে না, তেমনি স্কাউট সদস্যরা যে কোন শুদ্ধাগার ও বিশুদ্ধ জাতি হিসেবে সমাজের প্রয়োজনে ভেঙে পড়বেনা।

শিক্ষক ও অভিভাকদের উদ্দেশ্যে বলেন, লেখাপড়া করে বেশি নম্বর পেলেই চলবে না, ভাল মানুষের জন্য নীতি নৈতিকতায় নিজেকে গড়ে তুলার প্রচেষ্টায় স্কাউটের শিক্ষা নিতে হবে। প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠান থেকে স্কাউট দল গঠন করতে পারলে রাজশাহীকে শতভাগ স্কাউট জেলা হিসেবে ঘোষণা দিতে পারবেন। তবে কিছু শিক্ষা প্রতিষ্ঠানের অনিহার কারণে থমকে আছে এই ঘোষণা।

অনুষ্ঠানের সভাপতিত্ব করনে, উপজেলা স্কাউট সভাপতি ও নির্বাহী অফিসার শাহিন রেজা।

বিশেষ অতিথি হিসেবে ছিলেন, সহকারী কমিশনার (ভূমি) আল্পনা ইয়াসমিন, শাহ্দৌলা সরকারি কলেজের (ভারপ্রাপ্ত) অধ্যক্ষ মোজাম্মেল হক, মোজাহার হোসেন মহিলা ডিগ্রী কলেজের অধ্যক্ষ নছিম উদ্দিন,উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পদক আশরাফুল ইসলাম বাবুল, জেলা স্কাউট ডিআরসি প্রোগ্রাম নওশাদ আলী এলটি, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিসার ডা. আকতারুজ্জামান, অফিসার ইনচার্জ নজরুল ইসলাম, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আরিফুর রহমান, বিশিষ্ট সমাজ সেবক এ্যাডভোকেট আব্দুল হান্নান, ইউপি চেয়ারম্যান আজিযুল আযম।

উপস্থিত ছিলেন, আড়ানী মনোমোহিনী সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সঞ্জয় কুমার দাস, বাঘা উচ্চ বিদ্যালয়ে প্রধান শিক্ষক মোহাম্মদ আলী দেওয়ান,খাঁনপুর জেপি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক হাবিবুর রহমান, কাদিরপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক (ভারপ্রাপ্ত) আবুল কালাম আজাদ, সোনাদহ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মকবুল হোসেন প্রমুখ।

বাঘা উচ্চ বিদ্যালয়ের সহকারি শিক্ষক ও উপজেলা স্কাউট সম্পাদক জাফর ইবকাল জানান, উপজেলার মোট অংশগ্রহণকারী দল ৪০টি। এর মধ্যে স্কাউট দল ২৭ টি ও গার্ল ইন স্কাউট দল ১৩ টি। বাঘা শাহ্দৌলা সরকারী কলেজ ও মনিগ্রাম উচ্চ বালিকা বিদ্যালয় তাদের নৈপুন্য প্রদর্শণ করে মৃগ্ধ করেছেন।

স্ব.বা/শা

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *