অতিথি না আসায় উদ্বোধন হয়নি দুর্গাপুরের কৃষি মেলা

রাজশাহী লীড

দুর্গাপুর প্রতিনিধি: দুর্গাপুরে আয়োজক কমিটির সমন্বয়নহীনতায় ৩ দিনব্যাপী কৃষি মেলার উদ্বোধন অনুষ্ঠানে আসেননি আমন্ত্রিত অতিথিরা। মেলার আয়োজক ছিলো বেসরকারী সংস্থা (এসডিইএ ইভেন্ট)।

শনিবার বিকেল ৩টায় স্থানীয় সংসদ সদস্য ড. মনসুর রহমান প্রধান অতিথি থেকে উদ্বোধন করার কথা থাকলেও আসেননি তিনি। ফলে বনাট্য উদ্বোধনী অনুষ্টানের আয়োজন করেও শুরু হলো না কৃষি মেলা। ফলে মেলার উদ্বোধন না হওয়ায় আয়োজক কমিটির মধ্যে দেখা দিয়েছে চরম হতাশা।

জানা গেছে, বেসরকারী সংস্থা (এসডিইএ ইভেন্ট) উদ্যোগে দুর্গাপুর উপজেলা পরিষদ চত্বরে ৩ দিনব্যাপী কৃষি মেলার আয়োজন করে। মেলার সভাপতি করা উপজেলা পরিষদের চেয়ারম্যান মুক্তিযোদ্ধা নজরুল ইসলামকে। আয়োজক কমিটি স্থানীয় সংসদ সদস্য ড. মনসুর রহমানকে প্রধান অতিথি করে উপজেলার প্রশাসনিক কর্মকর্তা ও সম্মানিত ব্যাক্তিদের দাওয়াত কার্ড দেন।

গত কয়েক দিন থেকে উপজেলা পরিষদ চত্বরে ডেকোরেশন করে মেলার স্টল তৈরি করেন আয়োজকরা। শনিবার সকাল থেকেই উপজেলার কৃষক ও নাসারী মালিকরা তাদের কৃষি পণ্য নিয়ে স্টল গুলো পসরা সাজাতে থাকেন। জেলা শহর থেকে বাদ্যযন্ত্র নিয়ে সাংস্কৃতিক কর্মীরাও আসেন উদ্বোধনী অনুষ্ঠান মাতাবেন বলে।

শনিবার বিকেলে উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করলেও আসেনি প্রধান অতিথি স্থানীয় সংসদ সদস্য ড. মনসুর রহমান, মেলার সভাপতি উপজেলা পরিষদের চেয়ারম্যান মুক্তিযোদ্ধা নজরুল ইসলাম, বিশেষ অতিথি জেলার কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক শামসুল হক, উপজেলা নির্বাহী কর্মকর্তা মহসিন মৃধা, উপজেলা কৃষি কর্মকর্তা মসিউর রহমান, থানার অফিসার ইনচার্জ খুরশীদা বানু কনা, উপজেলা পরিষদের নারী ভাইস চেয়ারম্যান বানেছা বেগম, ভাইস চেয়ারম্যান আব্দুল মোতালেবসহ আমন্ত্রিত অতিথিরা। এতে বিপাকে পড়েন ৩ দিনব্যাপী কৃষি মেলার আয়োজক কমিটি।

এসডিইএ ইভেন্টের পরিচালক ও কৃষি মেলার প্রধান উদ্যোক্তা আরিফ আহমেদ জানান, হয়তোবা আমাদের দাওয়াত কার্ডের সমন্বয়ের ক্রটি ছিল। কিন্তু আয়োজনের কোন ঘাটতি ছিল না। কত কয়েক দিনধরে উপজেলা পরিষদ চত্বরে মেলার ডেকোরেশন তৈরি করা করা।

শনিবার সকাল থেকেই স্টলগুলোতে কৃষক ও নাসারী মালিকরা তাদের কৃষি পন্য নিয়েছেন। কিন্তু দুর্ভাগ্যবশত উদ্বোধন হলো না। তবে আশা করছি আবার সবার সাথে কথা বলে কাল পরশু কৃষি মেলা শুরু করতে পারবো ।

উপজেলা পরিষদের চেয়ারম্যান মুক্তিযোদ্ধা নজরুল ইসলাম বলেন, সপ্তাহ খানেক আগে কৃষি মেলার আয়োজক কমিটির লোকজন আমার সাথে দেখা করে দুর্গাপুরে কৃষি মেলা করবে বলে। এতে স্থানীয় এমপি ড. মনসুর রহমান প্রধান অতিথি থাকতে সম্মতি দিয়েছেন বলে একটি কাগজও দেখান তারা। এতে আমাকে মেলার সভাপতি করার প্রস্তাব দেন। তিনি আরো বলেন, যেহেতু স্থানীয় এমপি থাকবেন এতে তিনি সভাপতি হওয়ার মত প্রকাশ করেন। পরে শুনেছি আয়োজক কমিটি কাউকে না জানিয়ে মেলার দাওয়াত কার্ড তৈরি করে বিলি করছেন। যা অনেকেই জানে না। উদ্বোধনী অনুষ্ঠানে স্থানীয় সংসদ সদস্য ড. মনসুর রহমান আসবেন না। তাই আমিও মেলা যাই নি।

এ বিষয়ে জানতে রাজশাহী-৫ দুর্গাপুর-পুঠিয়ার সংসদ সদস্য ড. মনসুর রহমানের ব্যবহৃত মোবাইল ফোনে একাধিক বার কল করা হলেও তিনি কল রিসিফ না করায় তার বক্তব্য পাওয়া যায় নি।

স্ব.বা/শা

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *