বাঘায় ভিটামিন “এ” প্লাস ক্যাম্পেইন উপলক্ষে এডভোকেসী ও পরিকল্পনা সভা

রাজশাহী লীড

বাঘা প্রতিনিধি: বাঘায় জাতীয় ভিটামিন “এ” প্লাস ক্যাম্পেইন উপলক্ষে উপজেলা এডভোকেসী ও পরিকল্পনা সভায় অবহিত করা হয়, আগামী ১১ জানুয়ারি সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত উপজেলার ৭টি ইউনিয়নের ১৪৫টি কেন্দ্রে ২৩ হাজার ৯২৭ জন শিশুকে ভিটামিন“এ” ক্যাপসুল খাওয়ানো হবে।

যাদের বয়স ৬ থেকে ১১ মাস সেই সকল শিশুকে একটি নীল রঙের ভিটামিন“এ” ক্যাপসুল এবং যাদের বয়স ১২ থেকে ৫৯ মাস,সেই সকল শিশুকে একট লাল রঙের ভিটামিন“এ” ক্যাপসুল খাওয়ানো হবে।

এ ছাড়াও শিশুর বয়স ৬ মাস পূর্ণ হলে মায়ের দুধের পাশাপাশি পরিমান মতো ঘরে তৈরি সুষম খাবার খাওয়ানোর জন্য পরামর্শ দেওয়া হয়।

মঙ্গলবার (০৭-০১-২০২০) উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স মিলনায়তনে,উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিসার ডা.আকতারুজ্জামানের সভাপতিত্বে এ সভা অনুষ্ঠিত হয়েছে।

সভায় প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান এ্যাডভোকেট লায়েব উদ্দীন লাভলু,বিশেষ অতিথি উপজেলা নির্বাহি অফিসার শাহিন রেজা।

অন্যান্যর মধ্যে বক্তব্য রাখেন অফিসার ইনচার্জ(তদন্ত) আতিকুর রেজা,প্রাথমিক শিক্ষা অফিসার এবিএম সানোয়ার হোসেন, পরিবার পরিকল্পনা অফিসার রাফিউন নাহার.বাঘা প্রেসক্লাবের সভাপতি আব্দুল লতিফ মিঞা আব্দুল লতিফ মিঞা ও স্বাস্থ্য পরিদর্শকআব্দুল খালেক।

উপস্থিত ছিলেনস্বাস্থ্য কমপ্লেক্সে কর্মরত বিভিন্ন দপ্তরের প্রধান ও কর্মচারিগন।

স্ব.বা/শা

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *