রাজশাহীর খানকাহ বখশিয়া দরবারে ২৮ তম উরস অনুষ্ঠিত

চারণ সংবাদ রাজশাহী লীড

স্টাফ রিপোর্টার: রাজশাহীর খানকাহ বখশিয়া দরবারে মুখতারিয়ার দুই দিনব্যাপী ২৮ তম উরস অনুষ্ঠিত হয়েছে। ১৩ ও ১৪ জানুয়ারী নগরীর সপুরার সূফীনগর দরবারে এই আয়োজন করা হয়।

১৩ জানুয়ারী উরসের উদ্বোধন করেন খানকাহর সাজ্জাদানশীন মাওলানা শাহ মুহাম্মদ ওয়াকার আহমাদ মুখতারী।

দ্বিতীয় দিন ১৪ জানুয়ারী হুজরা শরীফ থেকে মঞ্চ আগমন করেন সাহেবে খানকাহ মাওলানা মুহাম্মদ ওয়াকার আহমাদ মুখতারী। ওরস অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, রাজশাহী মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার মুহাম্মদ তারিকুল ইসলাম।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, রাজশাহী নিউজ টোয়েন্টিফোর ডট কমের চেয়ারম্যান ও সামাজ সেবক ডা: মো: আবদুল খালেক বিশ্বাস এবং নগরীর শাহমখদুম জোনের সহকারী কমিশনার হাফিজুল ইসলাম।

অনুষ্ঠানের দ্বিতীয় পর্বে আমন্ত্রিত বক্তা হিসেবে বক্তব্য রাখেন কাদেরিয়া তৈয়্যেবিয়া আলীয়া মাদ্রাসার মুহাদ্দিস ও টিভি আলোচক মুফতি মুহাম্মদ জসিম উদ্দিন আল আজহারী ও হাফেজ মাওলানা মাসুম আহমেদ মুখতারী।

খন্দকার শাহ মুহাম্মদ মকলেসুর রহমান মুখতারী ও শাকিল আনসারি মুখতারীর সঞ্চালনায় অনুষ্ঠানে নব্য উত্তীর্ণ হাফেজবৃন্দের দস্তরবন্দি অনুষ্ঠিত হয়। পরে নাত পরিবেশন করে মুখতারীয়া শিল্পীগোষ্ঠী।

ওরস অনুষ্ঠানে উপস্থিত প্রধান অতিথি রাজশাহী মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার মুহাম্মদ তারিকুল ইসলাম ও বিশেষ অতিথি রাজশাহী নিউজ টোয়েন্টিফোর ডট কমের চেয়ারম্যান, সামাজ সেবক ডা: মো: আবদুল খালেক বিশ্বাসকে খানকাহ বখশিয়া দরবারের পক্ষ থেকে সম্মাননা স্মারক ক্রেষ্ট প্রদান করেন খানকাহর সাজ্জাদানশীন মাওলানা শাহ মুহাম্মদ ওয়াকার আহমাদ মুখতারী।

স্ব.বা/শা

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *