বাগাতিপাড়ায় ভ্যান চোরকে মধ্যযুগীয় কায়দায় নির্যাতনের ছবি ভাইরাল

রাজশাহী লীড

বাগাতিপাড়া, নাটোর প্রতিনিধিঃ নাটোরের বাগাতিপাড়ায় অটোভ্যান চুরির দায়ে এক যুবককে মধ্যযুগীয় কায়দায় নির্মম নির্যাতন করা হয়েছে। সোমবার (২০ জানুয়ারী) সকালে এই নির্যাতনের ঘটনা ঘটে।

সেই নির্যাতনের ছবি সামাজিক যোগাযোগ ফেসবুকের মাধ্যম দ্রুত ছড়িয়ে পড়ে।

এ নির্যাতনের ঘটনাটি ঘটেছে উপজেলার দয়ারামপুর বাজার এলাকায় । এসময় ৯৯৯ এ এমন খবর পেয়ে থানা পুলিশ ঘটনাস্থল থেকে ওই যুবককে উদ্ধার করে।

এলাকাবাসী সূত্রে জানাযায়, সোমবার সকালে দয়ারামপুর এলাকার মিশ্রিপাড়া গ্রামের মাহাতাব সরদার নামের এক মৃত ব্যাক্তির জানাজা নামাজের প্রস্তুতি চলছিল। সেসময় সেখান থেকে একই এলাকার আলমগীর হোসেনের অটোভ্যান চুরি করে নিয়ে যাওয়ার সময় দেখতে পেয়ে ভ্যানগাড়ি সহ মনিরুল ইসলাম নামে এক যুবককে আটক করে স্থানীয়রা।

জানাযায় বাগাতিপাড়া পৌর এলাকার মাছিমপুর মহল্লার আব্দুল গাফফারের ছেলে মনিরুল ইসলাম।

পরে তাকে দয়ারামপুর ইউনিয়ন পরিষদের নতুন ভবনের সামনে লাম্পপোষ্টের খুঁটির সাথে হাত পা বেঁধে মধ্যযুগীয় কায়দায় নির্মম নির্যাতন করা হয়। আর সেই ছবি মূহুর্তেইে সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে। এরই মধ্যে ৯৯৯ এ খবর পেয়ে থানা পুলিশ যুবককে উদ্ধার করে।

উদ্ধারকারী বাগাতিপাড়া মডেল থানার এস আই তারেকুল ইসলাম মনিরুলকে উত্তম মাধ্যমের ঘটনা সত্য শিকার করে জানান, অটো ভ্যান চুরির দায়ে আটক যুবককে ইউনিয়ন পরিষদের নির্মানাধীন ভবনের কক্ষ থেকে উদ্ধার করা হয়েছে। তিনি বলেন, মনিরুলকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে প্রাথমিক চিকিৎসা প্রদান করা হয়েছে।

এ ব্যাপারে দয়ারামপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাহবুর রহমান মিঠু বলেন চুরির দায়ে মনিরুলকে নির্যাতনের কথা তিনি জানেন না।

বাগাতিপাড়া মডেল থানার অফিসার ইনচার্জ আব্দুল মতিন বলেন, ভ্যান চুরির সময় জনতার হাতে আটককৃতের বিরুদ্ধে ভ্যানের মালিক আলমগীর হোসেনের লিখিত অভিযোগের ভিত্তিতে একটি চুরির মামলার প্রস্তুতি চলছে।

বাংলাদেশ মানবাধিকার কমিশন বাগাতিপাড়া উপজেলা শাখার সাধারণ সম্পাদক মাসুম হোসেন এব্যাপারে বলেন, স্থানীয় সচেতন মানুষের দ্বারা একজন অপরাধীকে আইনে সোপর্দ না করে আইন নিজের হাতে তুলে নিয়ে মধ্যযুগীয় কায়দায় যুবককে নির্যাতনের ঘটনা মানবাধিকার লঙ্ঘনের সামিল। আইন সকলের জন্য সমান তাই আইনের প্রতি আমাদের সকলকে শ্রদ্ধাশীল হওয়া দরকার।

স্ব.বা/শা

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *