রাজশাহীর বাগমারার ‘জাবের বাহিনীর ৪ ক্যাডার আটক

রাজশাহী লীড

বাগমারা প্রতিনিধি: রাজশাহীর বাগমারা থানা পুলিশ মঙ্গলবার ভোর রাতে অভিযান চালিয়ে উপজেলার বাসুপাড়া ইউনিয়নের বিভিন্ন গ্রাম থেকে কথিত জাবের বাহিনীর ৪ ক্যাডারকে আটক করেছে।

দুপুরে আটককৃতদের আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠানো হয়েছে বলে বাগমারা থানার ওসি আতাউর রহমান জানিয়েছেন।

আটককৃতরা হচ্ছে উপজেলার বাসুপাড়া ইউনিয়নের খয়রা গ্রামের শ্রী বিনয় চন্দ্রের ছেলে শ্রী নারায়ন চন্দ্র সাহা (৩৯), বীরকয়া গ্রামের ইব্রাহীম হোসেনের ছেলে মোজাম্মেল হক (৩৬), একই গ্রামের সাবের আলীর ছেলে সামসুদ্দিন (৩৫) ও মন্দিয়াল গ্রামের মৃত মফিজ উদ্দীনের ছেলে জাফর আলী (৪৬)।

পুলিশ ও এলাকার লোকজন জানায়, উপজেলার বাসুপাড়া ইউনিয়নের মন্দিয়াল গ্রামের জাবের আলী কয়েখটি গ্রামের মধ্যম বয়সী ছেলেদের নিয়ে একটি ঠ্যেঙ্গারা বানিহী গঠনের মাধ্যমে এলাকার কয়েকটি গ্রামে ত্রাসের রাজত্ব কায়েম করেন। তার অত্যাচারে এলাকার লোকজন অতিষ্ট হয়ে বাগমারা থানা ও রাজশাহীর আদালতে একাধিক মামলা দায়ের করেন।

মামলা দায়ের পরপরই তিনি ক্ষিপ্ত হয়ে তার বাহিনীর সদস্যদের নিয়ে ওই সকল ব্যক্তিদের পিটিয়ে রক্তাক্ত জখম করে। তার হাত থেকে এলাকার মা বোনরা রক্ষা পায়না বলে এলাকার লোকজন অভিযোগ করেন।

ওই সকল ঘটনাকে কেন্দ্র করে স্থানীয়, জাতীয় ও প্রিন্ট মিডিয়ায় একাধিক সংবাদ প্রকাশ হয়। সংবাদ প্রকাশের পরে নড়েচড়ে বসে আইন শৃংখলা বাহিনীর সদস্যরা। জাবের ও তাদের বাহিনীর সদস্যদের আটক করতে শুরু হয় পুলিশের বিভিন্ন অভিযান।

পুলিশের অভিযানে বাহিনীর প্রধান জাবের আলী এলাকা ছেড়ে পালিয়ে যায়। পুলিশ ওই বাহিনীর ৪ সদস্যকে আটক করে।

বাগমারা থানার ওসি আতাউর রহমান বলেন, হলুদঘর ঘরের জালাল উদ্দীনের এক ব্যক্তি বাদী হয়ে জাবের আলীসহ তার বাহিনীর সদস্যদের বিরুদ্ধে থানায় চাঁদাবাজীর মামলা হয়েছে। ওই মামলায় ৪ জনকে আটক করা হয়েছে।

আটককৃতদের আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠানো হয়েছে বলে তিনি জানিয়েছেন।

স্ব.বা/শা

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *