রাজশাহীতে অনুষ্ঠিত ৫ দিন ব্যাপী আঞ্চলিক গাইড ক্যাম্পের সমাপ্তি

রাজশাহী লীড শিক্ষা

স্টাফ রিপোর্টার: নানা আয়োজনের মধ্য দিয়ে শেষ হলো বাংলাদেশ গার্ল গাইডস এসোসিয়েশন রাজশাহী অঞ্চল আয়োজিত পাঁচ দিন ব্যাপী ১০ম আঞ্চলিক গাইড ক্যাম্প। আজ রবিবার বিকেল ৫ টায় নগরীর বিলসিমলাস্থ গাইড হাউজে মহাতাঁবু জলসার মধ্য দিয়ে অনুষ্ঠানের সমাপ্তি ঘটে।

১০ম আঞ্চলিক গাইড ক্যাম্পে অংশগ্রহনকারী শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে শিক্ষার্থীদের হাতে পুরস্কার তুলে দেন অতিরিক্ত বিভাগীয় কমিশনার (রাজস্ব) (যুগ্মসচিব) ড. মোঃ আব্দুল মান্নান।

বাংলাদেশ গার্ল গাইডস এসোসিয়েশন রাজশাহী অঞ্চলের আঞ্চলিক কমিশনার সিরাজুম মুনিরার সভাপতিত্বে গাইড ক্যাম্প সমাপনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মোঃ কামরুজ্জামান।

অনুষ্ঠানের শেষে অনুষ্ঠানের প্রধান অতিথিসহ অন্যান্য অতিথিরা মহাতাঁবুর জলসায় অগ্নি প্রজ্জলন করেন। এরপর মূল ক্যাম্প রংধনুর অধিনে ৪টি সাব ক্যাম্প হলুদ, সবুজ, লাল, নীল গাইডরা সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করেন।

উল্লেখ্য, গত শুক্রবার (২২ জানুয়ারী) রাজশাহী অঞ্চলের ৮টি জেলা থেকে গাইড, গাইডার, গাইড সদস্য এবং জেলা ও অঞ্চলের কর্মকর্তা মিলে ৪৫০ জন অংশগ্রহণ করেন। ক্যাম্পের থীম ছিলো “আত্ম উন্নয়নে সেবা ও নেতৃত্ব বিকাশে গার্ল গাইডিং”।

মূল ক্যাম্পের নাম রংধনু। হলুদ, সবুজ, লাল, নীল এই চারটি সাব ক্যাম্পে ভাগ হয়ে বিভিন্ন কার্যক্রমের অংশ নেয়। এর মধ্যে, (১) আত্মরক্ষার কৌশল, (২) স্বাস্থ্য বিষয়ক সেশন বা ট্রেনিং। এছাড়াও লালপুরের একটি পার্কে দিনব্যাপী হাইকিং ও আনন্দ ভ্রমন করে।

স্ব.বা/শা

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *