বিএসএফ না আসায় রাজশাহী সীমান্তে বিজিবির পতাকা বৈঠক বাতিল

বিশেষ সংবাদ রাজশাহী লীড

স্টাফ রিপোর্টার: রাজশাহীর গোদাগাড়ী সীমান্ত থেকে শুক্রবার পাঁচ বাংলাদেশিকে ধরে নিয়ে যাওয়ার ঘটনায় বিজিরি’র ডাকা পতাকা বৈঠকে বসেনি বিএসএফ। গতকাল শনিবার সকালে বৈঠকের কথা থাকলেও বিএসএফ’র না আসার কারনে তা বাতিল হয়ে যায় বলে জানিয়েছেন বিজিবির রাজশাহীর ১ ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল ফেরদৌস জিয়াউদ্দিন মাহমুদ। তিনি বলেন, বলেন, সকালে বিএসএফ পতাকা বৈঠকে আসেনি। তবে বিকালে আসতে পারে। পতাকা বৈঠকের মাধ্যমে বাংলাদেশিদের ফিরিয়ে আনার চেষ্টা চলছে বলেও জানান বিজিবির এই কর্মকর্তা।

এর আগে গত শুক্রবার বেলা ১১টার দিকে রাজশাহীর গোদাগাড়ী উপজেলার খরচাকা সীমান্ত থেকে পাঁচজনকে ধরে নিয়ে যায় ভারতীয় সীমান্ত রক্ষী বাহিনী (বিএসএফ)। এরা হলেন রাজশাহীর পবা উপজেলার গহমাবোনা গ্রামে রাজন হোসেন (২৫), সোহেল রানা (২৭), কাবিল হোসেন (২৫), শাহীন আলী (৩৫) ও শফিকুল ইসলাম (৩০)। পদ্মার চরে তারা গরু চরাতে গিয়েছিলেন বলে স্থানীয়রা জানিয়েছেন। তখনই তাদের ধরে নিয়ে যায় বিএসএফ।

এ ঘটনার পর পতাকা বৈঠকের মাধ্যমে বাংলাদেশিদের ফেরত দিতে শুক্রবারই বিএসএফকে আহ্বান জানায় বিজিবি। এরপর গতকাল শনিবার সকালে গোদাগাড়ীর খরচাকা সীমান্ত এলাকায় যায় বিজিবির একটি দল। এর বিপরীতে ভারতের নির্মল চর সীমান্ত। সেখানেই বিএসএফ দলের আসার কথা ছিলো। কিন্তু তারা না আসায় পতাকা বৈঠক না করেই ফিরে আসে বিজিবি।

স্ব.বা/বা

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *