রাজশাহীর মোহনপুরে পুকুর খনন করছে প্রভাবশালী চক্র

রাজশাহী লীড

মোহনপুর প্রতিনিধি: রাজশাহীর মোহনপুর উপজেলাজুড়ে ফসলি জমিতে চলছে অবৈধ পুকুর খনন। এলাকাবাসীকে জিম্মি করে জমি দখলে নিয়ে পুকুর খনন করছেন কয়েকটি প্রভাবশালী চক্র। প্রশাসনের কাছে ধরণা ধরেও হতাশ হয়ে ফিরতে হচ্ছে স্থানীয়দের।

সরেজমিনে ঘুরে দেখা গেছে, উপজেলার ধুরইল, গোপালপুর, রায়ঘাটি, কেশরহাট, আকুবাড়ি, ভাতুড়িয়া, মোল্লাডাঙ্গী, তেঘরমাড়িয়া, ইসলাবাড়িসহ বিভিন্ন এলাকায় ফসলি জমিতে চলছে পুকুর খনন। কোথাও প্রকাশ্য দিবালোকে আবার কোথাও কোথাও রাতের আধারে চলছে এমন কর্মকাণ্ড।

প্রভাবশালী মহল জোর খাটিয়ে সাধারণ কৃষকদের জমি নামমাত্র দামে বাগিয়ে নিয়েছেন। হুমকির মুখে বিনামূল্যে জমি ছাড়তে বাধ্য হয়েছেন অনেক কৃষক। পুকুর খনন বন্ধে প্রশাসনের কাছে মৌখিক ও লিখিত অভিযোগ দিয়েও বন্ধ হচ্ছে না আবাদি জমি ধ্বংসের এই মহোৎসব। মোহনপুর উপজেলাবাসী গত বৃহস্পতিবার উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে লিখিত অভিযোগ দিয়েছেন। তবে প্রশাসন যথাযথ ব্যবস্থা না নেয়ায় হাইকোর্টের নিষেধাজ্ঞা উপেক্ষা করেই পুকুর খনন অব্যহত রয়েছে।

উপজেলার তেঘরমাড়িয়া এলাকার বাসিন্দারা জানান, পিয়াল আহম্মেদ যশোর থেকে এসে জমি দখলে নিয়ে পুকুর খনন করছেন। তারা বাধা দেয়ায় তাদেরকে অকথ্য ভাষায় গালি-গালাজসহ হুমকি দিয়েছেন ওই চক্রের লোকজন। প্রশাসন মাঠে না নামলে তারা নানাভাবে ক্ষতির সম্মুখীন হবেন।

এবিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে প্রশাসনের উর্দ্ধতন কর্মকর্তাদের হস্তক্ষেপ কামনা করেছেন উপজেলাবাসী।

স্ব.বা/শা

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *