রাবির কেন্দ্রীয় মসজিদে প্রফেসর গোলাম ফারুকের জানাজা অনুষ্ঠিত: উপাচার্যের শোক

রাজশাহী লীড শিক্ষা

স্টাফ রিপোর্টার: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের চিত্রকলা, প্রাচ্যকলা ও ছাপচিত্র বিভাগের প্রফেসর গোলাম ফারুক (৬২) গত বুধবার বিকেলে ঢাকায় স্কয়ার হাসপাতালে ইন্তেকাল করেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

তিনি রাবি চারুকলা বিভাগের সভাপতি ও দীর্ঘদিন রাজশাহী আর্ট কলেজের অধ্যক্ষের দায়িত্ব পালন করেন। দেশ-বিদেশে তাঁর চিত্রকর্মের উল্লেখযোগ্য সংখ্যক প্রদর্শনী অনুষ্ঠিত হয়েছে। তিনি বাংলাদেশ শিল্পকলা একাডেমীর জাতীয় পুরস্কার অর্জন করেন। মৃত্যুকালে তিনি স্ত্রী এবং এক পুত্র ও দুই কন্যা রেখে গেছেন।

গত বুধবার রাতে ঢাকার মোহাম্মদপুরে ও গতকাল বৃহস্পতিবার সকালে রাবির কেন্দ্রীয় জামে মসজিদে মরহুমের জানাযার নামাজ অনুষ্ঠিত হয়। জানাযা শেষে তাঁর মরদেহ পারিবারিক গোরস্থানে দাফনের জন্য শেরপুর জেলার মুন্সিরচরে নিয়ে যাওয়া হয়। তাঁর জন্ম হয়েছেল ৩ এপ্রিল ১৯৫৮ সালে।

এদিকে, প্রফেসর গোলাম ফারুকের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন রাবির উপাচার্য প্রফেসর এম আব্দুস সোবহান, উপ-উপাচার্য প্রফেসর আনন্দ কুমার সাহা ও উপ-উপাচার্য প্রফেসর চৌধুরী মোঃ জাকারিয়া।

এক শোক বার্তায় তাঁরা বাংলাদেশে চারু ও কারুকলা বিষয়ে উচ্চশিক্ষা ও গবেষণায় প্রফেসর ফারুকের অবদান শ্রদ্ধার সাথে স্মরণ করে তাঁর রুহের মাগফিরাত কামনা ও শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেছেন।

স্ব.বা/শা

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *