রাজশাহী নগরীর ১৪ নং ওয়ার্ডে ‘তামাকমুক্ত ঘোষণা’ শীর্ষক ক্যাম্পেইন অনুষ্ঠিত

রাজশাহী লীড

স্টাফ রিপোর্টার: ‘বাংলাদেশের মধ্যে রাজশাহী একটি অন্যতম গ্রিন, ক্লিন, এডুকেশন ও হেলদি সিটি। এই সিটিতে যদি পাবলিক প্লেসে ধূমপান করা হয়, তামাক পণ্যের অবৈধ বিজ্ঞাপন প্রচার করা হয় তাহলে ক্লিন সিটি সাথে এর কোনো সামঞ্জস্য থাকলো না। তাই তামাকমুক্ত রাজশাহী নগরী গড়ে তোলা এখন সময়ের দাবি।

আজ শনিবার সকালে মানবাধিকার ও উন্নয়ন সংস্থা ‘এ্যাসোসিয়েশন ফর কম্যুনিটি ডেভেলপমেন্ট-এসিডি’র উদ্যোগে এবং ১৪ নং ওয়ার্ড কাউন্সিলরের আয়োজনে উক্ত ওয়ার্ড ‘তামাকমুক্ত ঘোষণা’ শীর্ষক ক্যাম্পেইনের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে ওয়ার্ড কাউন্সিলর মোঃ আনোয়ার হোসেন আনার ১৪ নং ওয়ার্ডকে তামাকমুক্ত ওয়ার্ড হিসেবে ঘোষনা করেন।

অনুষ্ঠানে ওয়ার্ড কাউন্সিলর আরও বলেন, বাংলাদেশকে ধূমপানমুক্ত করার পরিকল্পনা নিয়ে কাজ করছে সরকার । এজন্য তার পরিকল্পনা বাস্তবায়ন করতে হলে আগে ছোট ছোট এলাকা তামাকমুক্ত করতে হবে। তামাকের ভয়াল ছোবল থেকে আমাদের নতুন প্রজন্মকে রক্ষা করতে হবে।’

‘এন্টি টোব্যাকো মিডিয়া এলায়েন্স-আত্মা’র রাজশাহী বিভাগীয় সমন্বয়ক শরীফ সুমনের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যদের মধ্যে এসিডির বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা ও কর্মচারী ও ১৪ নং ওয়ার্ডের কর্মকর্তা কর্মচারী ও এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

পরে ১৪ নং ওয়ার্ড কাউন্সিলর মো. আনোয়ার হোসেন আনারে নেতৃত্বে ১৪ নং ওয়ার্ড তামাকমুক্ত করার লক্ষ্যে ওয়ার্ড কার্যালয়ের সামনে থেকে একটি ক্যাম্পেইন বের করা হয়। ক্যাম্পেইনটি ওয়ার্ডের বিভিন্ন বাজার, হোটেল, বিভিন্ন দোকানপাট ঘুরে পূর্বের স্থানে গিয়ে শেষ হয়।

স্ব.বা/শা

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *