মান্দার মশিদপুরের নিভৃত পল্লীতে অনন্য বইমেলা অনুষ্ঠিত

রাজশাহী লীড শিক্ষা

নওগাঁ প্রতিনিধি: নওগাঁর মান্দায় প্রত্যন্ত গ্রাম মশিদপুরে ভাষা শহীদের স্মরণে দিন ব্যাপী অনন্য বইমেলা অনুষ্ঠিত হয়েছে।

শনিবার উপজেলার এক নিভৃত পল্লীতে “মশিদপুর শিক্ষা উন্নয়ন সমিতির” উদ্যোগে বই মেলার উদ্বোধন করেন, বিশিষ্ট কথাসাহ্যিতিক প্রাবন্ধিক ও অনুবাদক নাজিব ওয়াদুদ।

এসময় মশিদপুর শিক্ষা উন্নয়ন সমিতির সহ-সভাপতি রফিকুল আলম এর সভাপতিত্বে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, বগুড়া সরকারি আজিজুল হক কলেজের সহযোগী অধ্যাপক টিপু সুলতান, রাজশাহী টিচার্স ট্রেনিং কলেজ এর সহকারী অধ্যাপক মিজানুর রহমান মিঠু, জনকণ্ঠের স্টাফ রিপোর্টার মামুন-অর-রশিদ, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের অতিরিক্ত রেজিস্টার ড. শেখ সাদ আহমেদ, কবি ও গবেষক আয়নাল হক, কবি কাজী নজরুল ইসলাম গবেষণা কেন্দ্র রাজশাহীর সাধারন সম্পাদক সানারুল ইসলাম বাহার, নওগাঁ সাহিত্য পরিষদ এর আহ্বায়ক কবি ও কথাসাহিত্যিক আশরাফুল নয়ন, বাংলাদেশ বেতার রাজশাহী’র উপস্থাপক ও সংবাদ পাঠক আব্দুর রোকন, সংগঠনের সাধারন সম্পাদক আব্দুর রাজ্জাক প্রমূখ।

বই মেলার উদ্বোধন শেষে সংগঠনের দশম বর্ষপূর্তী উপলক্ষে স্মরণিকা ‘আলোর মিছিল’ এর পাঠ্যপুস্তক উন্মোচন করা হয়।

পরে স্বাস্থ্যসেবা ক্যাম্প, কবিতা আবৃতি, কৌতুক, চিত্রাঙ্কন সহ বিভিন্ন সাংস্কৃতিক প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

বিকেলে দ্বিতীয় অধিবেশনে রাজশাহী বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের সহকারী প্রকৌশলী মোজাম্মেল হক এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে প্রতিযোগীতায় বিজয়ী শিক্ষার্থীদের মাঝে পুরস্কার, শিক্ষা উপকরণ বিতরণ ও শিক্ষা বৃত্তি প্রদান করেন, রাজশাহী মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর ড. মোহা. মোকবুল হোসেন।

উল্লেখ্য, বই মেলায় মুক্তিযুদ্ধ বিষয়ক, বঙ্গবন্ধুর জীবনীসহ শিশু-কিশোরদের বিভিন্ন শিক্ষামুলক বই সমৃদ্ধ ৫ টি স্টল অংশ নেয়।

স্ব.বা/শা

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *