মুক্তিযুদ্ধ কমপ্লেক্সের জায়গায় স্মৃতিস্তম্ভ নির্মাণ বন্ধের দাবী শতাধিক মুক্তিযোদ্ধার

রাজশাহী লীড
আল-আফতাব খান সুইট, নাটোরঃ  নাটোরের সিংড়ায় মুক্তিযোদ্ধা কমপ্লেক্সের জায়গায় স্মৃতিস্তম্ভ নির্মাণ করায় মিশ্র প্রতিক্রিয়া দেখা দিয়েছে।
বৃহস্পতিবার (১৩ ফেব্রুয়ারী) ক্ষুদ্ধ মুক্তিযোদ্ধারা স্মৃতিস্তম্ভের নির্মাণ কাজ বন্ধ রাখাসহ প্রকৌশলীর অপসারন দাবীতে  বিক্ষোভ ও মানববন্ধন করেন।
স্থানীয় শতাধিক মুক্তিযোদ্ধা উপজেলা পরিষদের সামনে এই মানববন্ধন শেষে উপজেলা প্রকৌশলী হাসান আলীর অপসারণ দাবিতে বিক্ষোভ মিছিল বের করেন। এসময় বক্তব্য রাখেন সাবেক উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার আব্দুল ওদুদ দুদু, মুক্তিযোদ্ধা জিয়াউল হায়দার, মাদুদ হোসেন, নুরুল ইসলাম প্রমূখ।
বক্তব্যে সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার বলেন, মুক্তিযোদ্ধা কমপ্লেক্সের জন্য সোয়া আট শতক জমি বরাদ্দ করা হয়। এর কিছু অংশে কমপ্লেক্স ভবণ নির্মাণ করা হয়েছে। অবশিষ্ট জায়গায় মুক্তিযোদ্ধাদের কল্যাণে মার্কেট নির্মাণসহ গাড়ী গ্যারেজ এর জন্য বরাদ্দ রাখা হয়েছে। কিন্তু নির্ধারিত জায়গায় মুক্তিযোদ্ধা স্মৃতিস্তম্ভ নির্মাণ না করে কমপ্লেক্স ভবনের জায়গায় অবৈধ ও বেআইনিভাবে উপজেলা প্রকৌশলী স্মৃতিস্তম্ভের নির্মান কাজ শুরু করে। ফলে ক্ষুদ্ধ হয়ে ওঠে মুক্তিযোদ্ধারা।
পরে মুক্তিযোদ্ধা কমপ্লেক্সের পাশে নির্মাণাধীন মুক্তিযোদ্ধা স্মৃতিস্তম্ভ এর কাজ বন্ধ করে দেন ক্ষুব্ধ মুক্তিযোদ্ধারা।
উপজেলা প্রকৌশলী হাসান আলী এবিষয়ে বলেন, মাননীয় আইসিটি প্রতিমন্ত্রী মহোদয়ের নির্দেশনায় একই মন্ত্রণালয়ের অধীনে মুক্তিযোদ্ধা স্মৃতিস্তম্ভর জন্য বরাদ্দ দেয়া হয়েছে। কিন্তু মুক্তিযোদ্ধারা কেন এটা নিয়ে আন্দোলন করছে এটা আমার বোধগম্য নয়।
উপজেলা নির্বাহী কর্মকর্তা নাসরিন বানু বলেন, মুক্তিযোদ্ধা কমপ্লেক্সের পাশে স্মৃতিস্তম্ভ মুক্তিযোদ্ধাদেরই একটি কাজ। যদি না হয় তাহলে মুক্তিযোদ্ধাদেরই ক্ষতি।
উপজেলা পরিষদের চেয়ারম্যান শফিকুল ইসলাম শফিক বৃহস্পতিবার উপজেলা পরিষদের মাসিক সভায় বলেন, মাননীয় প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক না আসা পর্যন্ত আপাতত কাজ বন্ধ রাখার পরামর্শ দেয়া হয়েছে।

স্ব.বা/বা

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *