বাঘায় বৈদেশিক কর্মসংস্থানের জন্য দক্ষতা ও সচেতনতা শীষক সেমিনার অনুষ্ঠিত

রাজশাহী লীড

বাঘা প্রতিনিধি: ‘জেনে শুনে বিদেশ যাই,অর্থ সন্মান দু’টোই পাই’ এ বিষয়ের উপর আলোকপাত করে রাজশাহীর বাঘায় বৈদেশিক কর্মসংস্থানের জন্য দক্ষতা ও সচেতনতা শীষক সেমিনার অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (১৮-০২-২০২০)উপজেলা প্রশাসন এর আয়োজন করে। প্রধান অতিথির বক্তব্যকালে রাজশাহী জেলা প্রশাসক হামিদুল হক বলেন,যুৎসই কর্মসংস্থানের যোগ্যতা অনুযায়ী বিদেশে যেতে হবে। এজন্য বর্তমান সরকারের চ্যলেঞ্জ মোকাবেলায় লক্ষ্য হচ্ছে দক্ষজনশক্তি গড়ে তোলা। কারন আমরা শিক্ষিত হয়েছি কিন্ত দক্ষ হয়নি। বিদেশ যেতে হলে জেনে বুঝে যেতে হবে।

সে দেশের ভাষা,কাজ কর্ম সম্পর্কে জানতে হবে। সেখানে গিয়ে যেন হয়রানির স্বিকার না হই। দেশের আর্থ সামাজিক উন্নয়নে বৈধ পথে বিদেশ গিয়ে অর্থ উপার্জন করতে পারে, এজন্য দক্ষ কর্মী বিদেশে পাঠানোর জন্য জেলা কর্মসংস্থান অফিস ট্রেনিং দেয়ার কাজ করে যাচ্ছে।

প্রধানমন্ত্রীর নির্বাচনী ইশতেহার অনুযায়ি প্রতি বছর দেশের উপজেলা থেকে গড়ে এক হাজার দক্ষ কর্মী বিদেশে প্রেরণ করা হবে। কর্মরত অবস্থায় কেউ মৃত্যুবরণ করলে সরকারের প্রবাসী ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রনালয় সেই পরিবারের জন্য আর্থিক সুবিধা দেওয়ার ব্যবস্থা রেখেছেন।

উপজেলা নির্বাহি অফিসার শাহিন রেজার সভাপতিত্বে অনুষ্টিত সেমিনারে বিশেষ অতিথির বক্তব্যকালে উপজেলা পরিষদের চেয়ারম্যান এ্যাডভোকেট লায়েব উদ্দীন লাভলু,ভালো কাজ করে মুক্তিযুদ্ধের চেতনায় দেশকে গড়ে তােলার আহ্বান জানান।

আব্দুল হান্নানের উপস্থাপনায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, জনপ্রতিনিধি,উপজেলার দপ্তর প্রধান,সুশিল সমাজের নের্তৃবৃন্দ ও গনমাধ্যম কর্মী।

স্ব.বা/শা

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *