সম্মেলন সফল করতে বোয়ালিয়া থানা পশ্চিম আওয়ামী লীগের বর্ধিত সভা অনুষ্ঠিত

রাজশাহী লীড

স্টাফ রিপোর্টার:

আগামী ১ মার্চ রাজশাহী মহানগর আওয়ামী লীগের সম্মেলন সফল করতে নগরীর বোয়ালিয়া থানা পশ্চিম আওয়ামী লীগের বর্ধিত সভা অনুষ্ঠিত হয়েছে। আজ রোববার সন্ধ্যায় নগরীর সাফাওয়াং রেঁস্তোরায় আয়োজিত বর্ধিত সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজশাহী মহানগর আওয়ামী লীগ সভাপতি ও সিটি মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন।

সভায় প্রধান অতিথির বক্তব্যে মেয়র খায়রুজ্জামান লিটন বলেন, ৭৫ পরবর্তী আওয়ামী লীগ পরিবার নানা কঠিন সময় পার করেছে। রাজশাহীতে আওয়ামী লীগের কার্যালয়ে আগুন ধরিয়ে দেওয়া, নেতাকর্মীদের উপর অত্যাচার-নির্যাতন করা হয়েছে। দুঃসময়ে আমাদের পাশে সব সময় তৃণমূলের ত্যাগী কর্মীরা থেকেছে। আগামীতে কখনো দুঃসময় আসলে তারাই পাশে থাকবে।

মহানগর আওয়ামী লীগ সভাপতি মেয়র খায়রুজ্জামান লিটন বলেন, ¯্রােতের বিপরীতে চলা অনেক কঠিন। উপমহাদেশের একমাত্র দল আওয়ামী লীগ ¯েøাতের বিপরীতে টিকে থেকে ক্ষমতায় এসেছে। কারণ আওয়ামী লীগের অন্তসার আছে। আওয়ামী লীগ বিএনপির মতো অন্তসারশূন্য কোন দল নয়। প্রকৃত নেতাকর্মী নিয়েই আওয়ামী লীগ পরিবার অনেক বড়, তাই দলে বিএনপি-জামায়াতকে অনুপ্রবেশ ঘটনার কোন প্রয়োজন নেই।

মেয়র আরো বলেন, মেয়রের কাজ নয়, কিন্তু এমন অনেক কাজ রাজশাহীর উন্নয়নে করছি। রাজশাহীতে কর্মসংস্থানের সুযোগ সৃষ্টির চেষ্টা অব্যহত আছে। সেজন্য বিভিন্ন ক্ষেত্র তৈরি করা হচ্ছে। তিনটি শিল্পায়ন, মেডিকেল বিশ^বিদ্যালয় প্রতিষ্ঠা, বিমানবন্দরের আধুনিকায়নের ব্যাপারে পেছনে নীরবে কাজ করে যাচ্ছি।
মহানগর আওয়ামী লীগ সভাপতি খায়রুজ্জামান লিটন বলেন, সম্মেলন সফল করতে ওয়ার্ডে ওয়ার্ডে সভা ও প্রচার মিছিল হচ্ছে। আশা করছি আনন্দ মুখর পরিবেশে মহানগর আওয়ামী লীগের সম্মেলন অনুষ্ঠিত হবে।

বিশেষ অতিথির বক্তব্য দেন মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি সমাজসেবী শাহীন আকতার রেনী। মেয়রপতœী নারীনেত্রী রেনী বলেন, রাজশাহীর উন্নয়নে প্রায় তিন হাজার কোটি টাকার প্রকল্প পাশ আমাদের জন্য মুজিববর্ষের শ্রেষ্ঠ উপহার। প্রকল্প অনুমোদনে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানাই। এই প্রকল্পটি পাশের আগে দুই রাত নির্ঘুম কাটিয়েছেন মেয়র মহোদয়। আমি তাঁকে সাহস জুগিয়েছি, বলেছি, প্রধানমন্ত্রী তোমাকে ছোট ভাই মনে করে, তোমার প্রকল্প পাশ হয়ে যাবে।
শাহীন আকতার রেনী আরো বলেন, ঘাতকেরা ব্যক্তি বঙ্গবন্ধু হত্যা করেছে, কিন্তু বঙ্গবন্ধুর আদর্শকে হত্যা করতে পারেনি। আমরা বঙ্গবন্ধুর আদর্শ ও চেতনা ধারণ করে চলেছি। বঙ্গবন্ধু কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আমরা বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ব। আমরা যদি একত্রিত থাকি বলে তাহলে এই স্বপ্নকে কেউ ভাঙতে পারবে না। পরিশেষে বলবো, আমার সোনার বাংলা, তোমায় ভালোবাসি।

বোয়ালিয়া থানা পশ্চিম আওয়ামী লীগের সভাপতি আব্দুস সালাম সভায় সভাপতিত্ব এবং সঞ্চালনা করেন সাধারণ সম্পাদক শামসুজ্জামান রতন। সভায় আরো বক্তব্য দেন মহানগর আওয়ামী লীগের সাবেক সভাপতি মোজাফফর হোসেন, মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি মাহফুজুল আলম লোটন, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক ও ১৩নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওয়াহেদুন্নবী অনু, মহানগর স্বেচ্ছাসেবক লীগ সভাপতি ও ১৩নং ওয়ার্ড কাউন্সিলর আব্দুল মমিন, বোয়ালিয়া পশ্চিম থানা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাসুদ রানা শাহীন, ১৪ নং ওয়ার্ড (পশ্চিম) আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও ১৪নং ওয়ার্ড কাউন্সিলর আনোয়ার হোসেন আনার, ১৫ নং ওয়ার্ড আওয়ামী লীগ সভাপতি তরিকুল আলম পিটার, ১৪ নং ওয়ার্ড (পূর্ব) আওয়ামী লীগ সভাপতি দরবেশ আলী চিশতি প্রমুখ।

সভায় উপস্থিত ছিলেন মহানগর আওয়ামী লীগের যুগ্মা সাধারণ সম্পাদক মোস্তাক হোসেন, মহানগর যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক তৌরিক আল মাসুদ রনি, ৯ নং ওয়ার্ড আওয়ামী লীগ সভাপতি আশরাফ উদ্দীন খান ও সাধারণ সম্পাদক মোঃ সাখওয়াত হোসেন, ১০ নং ওয়ার্ড আওয়ামী লীগ সভাপতি জাফর আহম্মেদ ও সাধারণ সম্পাদক আলীমুল রাজী মিঠু, ১১ নং ওয়ার্ড আওয়ামী লীগ সভাপতি আমিনুল ইসলাম আজাহার ও সাধারণ সম্পাদক রুহুল আমিন, ১৩ নং ওয়ার্ড আওয়ামী লীগ সভাপতি আব্দুর রহমান তৌহিদুল, ১৪নং ওয়ার্ড (পূর্ব) আওয়ামী লীগ সাধারণ সম্পাদক তৌকির উদ্দিন খান খালেক, ১৪ নং ওয়ার্ড (পশ্চিম) আওয়ামী লীগ সভাপতি বাবলুর রহমান (বাবু), ১৫ নং ওয়ার্ড আওয়ামী লীগ সাধারণ সম্পাদক রবিউল আলম রবিসহ সাতটি ওয়ার্ডের সর্বস্তরের নেতাকর্মী।

স্ব.বা/বা

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *