খালেদা জিয়ার মুক্তির দাবীতে রাজশাহী জেলা ও মহানগর যুবদলের বিক্ষোভ মিছিল

রাজশাহী লীড

স্টাফ রিপোর্টার: রাজশাহী মহানগর ও জেলা যুবদলের আয়োজনে নেতৃবৃন্দ আজ মঙ্গলবার বিকেল ৪টার দিকে রাজশাহী মহানগরীর মালোপাড়াস্থ বিএনপি কার্যালয়ের সামনে থেকে বিক্ষোভ মিছিল বের করেন। নেতাকর্মীরা মিছিল নিয়ে সামনের দিকে এগুতে থাকলে পুলিশ বাধা প্রদান করেন। এতে নেতাকর্মীরা পুলিশি ব্যারিকেট ভেঙ্গে সামনের দিকে যাওয়ার চেষ্ঠা করলে পুলিশ লাঠিচার্জ করার উদ্যোগ নেয়।

এসময়ে পুলিশ নেতাকর্মীদের সাথে বাকবিতন্ডায় জড়িয়ে পড়েন। নেতাকর্মীরা বেগম খালেদা জিয়ার মুক্তির জন্য বিভিন্ন ধরনের স্লোগান দিতে থাকেন।

পরে মহানগর ও জেলা যুবদলের নেতৃবৃন্দ পরিস্থিতি সামাল দিয়ে কার্যালয়ে সামনের রাস্তায় সমাবেশ করেন। দেশনেত্রী বেগম খালেদা জিয়ার নি:শর্ত মুক্তি, বিএনপি’র ভারপ্রাপ্ত চেয়ারম্যান জননেতা তারেক রহমানের নামে মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে এবং বিএনপি’র সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক রুহুল কবির রিজভীর উপর পুলিশি হামলার প্রতিবাদে এই বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়।

সমাবেশে সভাপতিত্ব করেন মহানগর যুবদলের সভাপতি আবুল কালাম আজাদ সুইট। প্রধান অতিথি ছিলেন বিএনপি কেন্দ্রীয় কমিটির সদস্য সহিদুন্নার কাজী হেনা। বিশেষ অতিথি ছিলেন জেলা যুবদলের সভাপতি মোজাদ্দেদ জামানী সুমন, মহানগর যুবদলের সাধারণ সম্পাদক মাহফুজুর রহমান রিটন, সহ-সভাপতি আবু শাহীন রান্টু, জেলা যুবদলের সহ-সভাপতি সুলতান আহম্মেদ, যুগ্ম সাধারণ সম্পাদক রুহুল আমিন বাবলু, মাসুম, কাবলু, আকুল ও মাসুদ, ছাত্রদল কেন্দ্রীয় কমিটির রাজশাহী বিভাগীয় সহ-সাংগঠনিক সম্পাদক ও মহানগর ছাত্রদলের সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম রবি, সভাপতি আসাদুজ্জামান জনি, মহানগর স্বেচ্ছাসেবক দলের সাবেক নেতা আকতার হোসেন, সাংগঠনিক সম্পাদক আনন্দ কুমার মন্ডল ও মহানগর স্বেচ্ছাসেবক দলের যুগ্ম সাধারণ সম্পাদক খালেদ বীন তারেক। সভা সঞ্চালনা করেন জেলা যুবদলের সাধারণ সম্পাদক শফিকুল আলম সমাপ্ত।

এছাড়াও মহানগর মহানগর যুবদলের যুগ্ম সাধারণ সম্পাদক জনি, আলমগীর, নাজির, বিপ্লব, ফাইজুল, আপেল, বাধন, তিতাস, জেলা যুবদলের যুগ্ম সম্পাদক সুজন মোল্লা, সোহেল রানা, রায়হান পান্না ও আকতারুজ্জামান, সহ-সাংগঠনিক সম্পাদক ইমন, সুরাজ আলী, সহ-সাধারণ সম্পাদক মির্জা মুন্না, রাজ, সানি, তন্ময় মোল্লাহ ও জামিল।

যুবনেতা জীবন, লুকেন, তন্ময়, হীরা, সিমন, তুহিন, ধর্ম বিষয়ক সম্পাদক মেরাজ ও সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক রিয়াজসহ জেলা ও মহানগরের উপজেলা, পৌরসভা, ইউনিয়ন ও ওয়ার্ড যুবদলের নেতাকর্মী উপস্থিত ছিলেন।

উপস্থিত বক্তারা বেগম খালেদা জিয়ার মুক্তির লক্ষে আন্দোলনের জন্য প্রস্তুত আছেন বলে জানান। তারা আরো বলেন, এই সরকার তার পেটয়া বাহিনী দিয়ে গণতন্ত্রকে রুদ্ধ করে রেখেছে। অন্যান্য দল রাস্তায় মিছিল, মিটিং করলেও বিএনপি, অঙ্গ ও সহযোগি সংগঠনকে রাস্তায় নামতে দিচ্ছেনা।

স্বাধীন দেশে দৈত নীতি আর সহ্য করা হবেনা বলে জানান তারা। আর আগামী বৃহস্পতিবার বেগম জিয়াকে মুক্তি না দিলে কঠোর আন্দোলন গড়ে তোলারও হুঁশিয়ারী দেন তারা।

স্ব.বা/শা

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *