রাজশাহী মহানগরীতে সংঘবদ্ধ অপহরণকারী চক্র গ্রেফতার

রাজশাহী লীড

প্রেস রিলিজ:
অদ্য ১৫/০১/২০১৯ তারিখ রোজ মঙ্গলবার বেলা ২.০০ ঘটিকার সময় আরএমপি সদর দপ্তর সম্মেলন কক্ষে রাজশাহী মহানগরীর ছিনতাইকারী ও অপহরণকারী একটি সংঘবদ্ধচক্রের ০৬ (ছয়) জন সক্রিয় সদস্য গ্রেফতার সংক্রান্তে প্রেস ব্রিফিং অনুষ্ঠিত হয়। আরএমপি’র পুলিশ কমিশনার এ কে এম হাফিজ আক্তার, বিপিএম প্রেস ব্রিফিং-এ উপস্থিত সাংবাদিকবৃন্দের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন।

এসময় আরো উপস্থিত ছিলেন আরএমপি’র ডিসি (শাহমখদুম) মোঃ হেমায়েতুল ইসলাম, এডিসি (শাহমখদুম) মোঃ তারিকুল ইসলাম, সিনিয়র এসি (সিটিএসবি) মোঃ ইফতে খায়ের আলম, এসি (শাহমখদুম) মোঃ হাফিজুল ইসলাম, এসি (সদর) মোঃ হাবিবুর রহমান। গত ১৪/০১/২০১৯ তারিখ আরএমপি’র শাহমখদুম থানা পুলিশ অভিযান চালিয়ে মোট ০৬ (ছয়) জন চিহ্নিত ছিনতাইকারী/অপহরণকারীকে গ্রেফতার করে। গ্রেফতারকৃত আসামীরা হচ্ছে ১) মোঃ উল্লাস হোসেন জুবেল (১৯), পিতা-মোঃ নাদিম হোসেন, সাং-নওদাপাড়া, থানা-শাহমখদুম, রাজশাহী মহানগর, ২) মোঃ তানভীর আহমেদ (১৯), পিতা-মোঃ মোজাম্মেল হক, সাং-বড়বনগ্রাম রায়পাড়া, থানা-শাহমখদুম, রাজশাহী মহানগর, ৩) রাজু আহমেদ (২৪), পিতা-আব্দুল মতিন, সাং-বড়বনগ্রাম, থানা-শাহমখদুম, রাজশাহী মহানগর, ৪) মোঃ জামিল হোসেন (১৯), পিতা-মোঃ জার্জিস আলম, সাং-উত্তর নওদাপাড়া, থানা-শাহমখদুম, রাজশাহী মহানগর, ৫) মোঃ বিজয় (২০), পিতা-আব্দুল কুদ্দুস, সাং-সপুরা, থানা-বোয়ালিয়া, রাজশাহী মহানগর এবং ৬) মোঃ রায়হান ইসলাম (২০), পিতা-মৃত রমজান আলী, সাং-মধ্য নওদাপাড়া, থানা-শাহমখদুম, রাজশাহী মহানগর। উল্লেখ্য গত ১৪/০১/২০১৯ তারিখ দুপুর আনুমানিক ২.৩০ ঘটিকায় গ্রেফতারকৃত উল্লাস হোসেন জুবেল ও তানভীর আহমেদ মিলে জনৈক মোঃ ফয়সাল আহমেদ (১৮), পিতা-নাজিম উদ্দিন, সাং-চন্দ্রপুকুর, থানা-এয়ারপোর্ট, রাজশাহী মহানগরকে কৌশলে আটক রেখে ফয়সালের পিতার কাছে মোবাইলে বিকাশের মাধ্যমে মুক্তিপণ দাবী করে।

পরবর্তীতে সংবাদ পেয়ে শাহমখদুম থানা পুলিশ অভিযান চালিয়ে শাহমখদুম থানাধীন নওদাপাড়াস্থ এলাকা হতে ভিকটিম ফয়সালকে উদ্ধার করেন এবং জুবেল ও তানভীরকে আটক করে। তাদের দেয়া তথ্য মতে উক্ত ঘটনার সাথে জড়িত বাকি ০৪ (চার) জনকে গ্রেফতার করা হয়। জিজ্ঞাসাবাদে জানা যায় তারা ছিনতাই ও অপহরণকারী চক্রের সক্রিয় সদস্য। আসামীরা সংঘবদ্ধ চক্রের মাধ্যমে দ্রুত মটর সাইকেল চালিয়ে রিক্সা, অটোরিক্সায় থাকা যাত্রীদের কাছ থেকে ব্যাগ, মোবাইল ও স্বর্ণালংকার ছিনতাই করে থাকে এবং বিভিন্ন সময়ে লোকজনকে অপহরণ করে বিকাশের মাধ্যমে বড় অংকের টাকা আদায় করে থাকে। এ সংক্রান্তে শাহমখদুম থানায় একটি মামলা রুজু হয়েছে এবং উল্লিখিত আসামীদের বিজ্ঞ আদালতে প্রেরণ করা হয়েছে।

প্রেস ব্রিফিং পুলিশ কমিশনার বলেন মাদক, জঙ্গিবাদ, ছিনতাই, অপহরণ ও সাইবার ক্রাইমসহ বিভিন্ন ধরনের অপরাধ দমনে রাজশাহী মেট্রোপলিটন পুলিশ সর্বদা তৎপর রয়েছে এবং আইন-শৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে প্রয়োজনীয় তথ্য দিয়ে সহযোগিতা করার জন্য উপস্থিত সাংবাদিকবৃন্দকে আহবান জানান।

Spread the love
  • 7
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
    7
    Shares

Leave a Reply

Your email address will not be published.