মৌগাছি ইউনিয়ন বিএনপি’র কমিটি গঠন

রাজশাহী লীড

স্টাফ রিপোর্টার: মোহনপুর ইউনিয়নের মৌগাছি বিএনপি’র কমিটির গঠনের লক্ষে গতকাল শুক্রবার মৌগাছি টিটিসিতে সম্মেলন ও কাউন্সিল অনষ্ঠিত হয়। কাউন্সিলে নির্বাচনের মাধ্যমে নতুন কমিটি গঠন করা হয়।

এতে নুর-এ-আলম সিদ্দীকি, সাধারণ সম্পাদক ইউনুস আলী এবং সাংগঠনিক সম্পাদক হিসেবে মাসুদ রানা কাউন্সিলরদের প্রত্যক্ষ ভোটের মাধ্যমে নির্বাচিত হন। কাউন্সিলের পূর্বে সম্মেলন অনুষ্ঠিত হয়।

সম্মেলনে সভাপতিত্ব করেন মৌগাছি ইউনিয়ন বিএনপি’র যুগ্ম আহবায়ক আব্দুল আজিজ খান।

প্রধান অতিথি ছিলেন বিএনপি কেন্দ্রীয় কমিটির ত্রাণ ও পূনর্বাসন বিষয়ক সহ-সম্পাদক ও রাজশাহী মহানগর বিএনপির সাধারণ সম্পাদক এ্যাডভোকেট শফিকুল হক মিলন। প্রধান বক্তা ছিলেন বিএনপি কেন্দ্রীয় কমিটির সদস্য ও রাজশাহী জেলা বিএনপি’র আহব্বায়ক আবু সাইদ চাঁদ।

বিশেষ অতিথি ছিলেন বিএনপি কেন্দ্রীয় কমিটির সদস্য ও জেলা বিএনপি’র যুগ্ম আহবায়ক সাইফুল ইসলাম মার্শাল, জেলা বিএনপি’র সদস্য সচিব বিশ্বনাথ সরকার, জেলা বিএনপি’র সাবেক সভাপতি এ্যাডভোকেট তোফাজ্জল হোসেন তপু, সাবেক সাধারণ সম্পাদক এ্যাডভোকেট মতিউর রহমান মন্টু, জেলা বিএনপি’র সদস্য সৈয়দ মহসিন আলী, সদস্য গোলাম মোস্তফা মামুন, মোহনপুর উপজেলা সাবেক চেয়ারম্যান ও জেলা বিএনপি’র সদস্য অধ্যাপক আব্দুস সামাদ, সদস্য ও সাবেক সংসদ সদস্য জাহান পান্না, রায়হানুল ইসলাম রায়হান ও সদস্য ও তানোর পৌর মেয়র মিজানুর রহমান মিজান।

এছাড়াও মোহনপুর উপজেলা বিএনপি সাবেক সভাপতি শামিমুল ইসলাম মুন, মোহনপুর থানা বিএনপি’র আহবায়ক মাহাবুবার রশীদ মাহাবুব, ১নং যুগ্ম আহবায়ক জাকির হোসেন বকুল সদস্য সচিব বাচ্চু রহমান, পবা উপজেলা বিএনপি, সাবেক সভাপতি শাহজাহান আলী ও ধুরোইল ইউনিয়ন চেয়ারম্যান কাজিম উদ্দিন কাজিম, জেলা যুবদলের সাবেক আহবায়ক আনোয়ার হোসেন উজ্জ্বল, কেন্দ্রীয় যুবদলের রাজশাহী বিভাগীয় সহ-সাংগঠনিক সম্পাদক ও জেলা যুবদলের সভাপতি মোজাদ্দেদ জামানী সুমন, মহানগর কৃষকদলের আহব্বায়ক ওয়াদুদ হাসান পিন্টু, মহানগর যুবদলের সহ-সভাপতি আব্দুল কাদের বকুল, সহ সাংগঠনিক সম্পাদক শ্যামল শেখ, কেন্দ্রীয় ছাত্রদলের রাজশাহী বিভাগীয় সহ-সাংগঠনিক সম্পাদক ও মহানগর ছাত্রদলের সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম রবি, সহ-সভাপতি সাহান নাজমুস সাদ্দাত, সাংগঠনিক সম্পাদক খন্দকার মাকসুদুর রহমান সৌরভ ও জেলা ছাত্রদলের সহ-সভাপতিকে এইচ রানা শেখসহ মাহনগর ও জেলা বিএনপি, অঙ্গ এবং সহযোগি সংগঠনের নেতাকর্মীবৃন্দ উপস্থিত ছিলেন।

প্রধান অতিথির বক্তব্যে মিলন বলেন, বেগম খালেদা জিয়াকে বৃহস্পতিবার আদালত আবার জামিন না দিয়ে আবেদন খারিজ করে দিয়েছে। সরকারের নগ্ন হস্তক্ষেপের কারণে আদালত বার বার জামিন আবেদন খারিজ করে দিচ্ছেন। বেগম জিয়াকে চিকিৎসার নামে হাসপাতালে তিলে তিলে মেরে ফেলার সব ধরনের প্রক্রিয়া এই ফ্যাসিস্ট সরকার সম্পন্ন করেছে।

এই অবৈধ সরকার দেশটাকে পার্শবর্তী দেশের নিকট ইতোমধ্যে বিক্রি করে ফেলেছে। ভারতে বাঙ্গালীদের উপর অত্যাচার করলেও বাংলাদেশের সরকার কোন প্রতিক্রিয়া জানাচ্ছেনা। তিনি আরো বলেন বৃহস্পতিবার রাজশাহী বারে আইনজীবীদের নির্বাচন হয়েছে। সে নির্বাচনে জাতীয়তাবাদী পন্থি প্যানেল বিজয়ী হয়েছে। সুষ্ঠু নির্বাচন হলে এই সরকারের কোন এমপি প্রার্থী জামানত ফেরত পাবেনা বলে বক্তব্যে উল্লেখ করেন তিনি।

বেগম খালেদা জিয়া ও দেশের জনগণকে এই ভোটবিহিন সরকারের কবল থেকে রক্ষা করতে আন্দোলনের কোন বিকল্প নাই। আর এই আন্দোলনে সক্রিয়ভাবে অংশগ্রহন করার জন্য নবনির্বাচিত কমিটিকে পরামর্শ দেন। সেইসাথে বেগম খালেদা জিয়ার মুক্তির আন্দোলনে রাজপথে নামার জন্য দেশবাসীর প্রতি আহবান জানান মিলন।

স্ব.বা/শা

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *