রাসিকের কর্মকর্তা-কর্মচারীদের মাসব্যাপী কম্পিউটার প্রশিক্ষণের সমাপনী সার্টিফিকেট প্রদান

রাজশাহী লীড

স্টাফ রিপোর্টার:
রাজশাহী সিটি কর্পোরেশনের সকল কার্যক্রম ডিজিটালাইজড করার লক্ষ্যে রাসিকের কর্মকর্তা-কর্মচারীদের মাসব্যাপী কম্পিউটার প্রশিক্ষণের সমাপনী সার্টিফিকেট প্রদান ও ২য় কোর্সের আনুষ্ঠনিক উদ্বোধন করা হয়েছে আজ। বিকেলে রাজশাহী কলেজ শেখ রাসেল ডিজিটাল ল্যাবে এ উপলক্ষ্যে আয়োজিত অনুষ্ঠানে রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন প্রধান অতিথি হিসেবে প্রশিক্ষণার্থীদের সার্টিফিকেট প্রদান করেন। অনুষ্ঠানে বক্তব্যকালে মেয়র বলেন, রাজশাহী সিটি কর্পোরেশন নাগরিক সেবার প্রতিষ্ঠানগুলির মধ্যে অন্যতম। সরকারী সেবামূলক কাজের অনেক কাজই সিটি কর্পোরেশনকে করতে হয়। রাজশাহী সিটি কর্পোরেশন দেশের একটি প্রাচীন প্রতিষ্ঠান। যার রয়েছে গৌরবময় ইতিহাস। নাগরিকদের দৈনন্দিন চাহিদা মেটানোর অনেকগুলোই সিটি কর্পোরেশনকে পুরণ করতে হয়।

তিনি বলেন, রাসিকের সকল কার্যক্রমে গতির সঞ্চারে প্রতিটি কর্মকর্তা-কর্মচারীদের কম্পিউটার চালানো জানতে হবে। এ লক্ষ্যে সকল বিভাগের কর্মকর্তা-কর্মচারীদের প্রশিক্ষণ প্রদান করা হবে। সরকার যে লক্ষ্য নিয়ে দেশকে এগিয়ে যাচ্ছে আমরাও সেলক্ষ্যে আমরা কাজ করতে চাই। এজন্য তথ্য প্রযুক্তি সমৃদ্ধ জ্ঞান আমাদের অর্জন করতে হবে। দক্ষ জনবল সৃষ্টিতে রাসিকের এই উদ্যোগ। এ প্রশিক্ষণ গ্রহণ করে ব্যক্তিগত জীবনে যেমন প্রতিফলন ঘটবে তেমনি নগরবাসীর সেবায় নিজেকে আতœনিয়োগ করতে পারবেন বলে আশাবাদ ব্যক্ত করেন মেয়র। এ বিষয়ে আরও উন্নততর প্রশিক্ষণের ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও জানান মেয়র।

রাসিকের সচিব মোঃ রেজাউল করিমের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন রাজশাহী সিটি কর্পোরেশনের প্যানেল মেয়র-১ ও ১২নং ওয়ার্ড কাউন্সিলর সরিফুল ইসলাম বাবু, রাজশাহী কলেজের অধ্যক্ষ প্রফেসর ড. মোঃ হবিবুর রহমান, ১৩নং ওয়ার্ড কাউন্সিলর মোঃ আব্দুল মোমিন, ৮নং সংরক্ষিত আসনের কাউন্সিলর মোসাঃ নাদিরা বেগম। প্রশিক্ষণার্থীদের পক্ষ থেকে বক্তব্য রাখেন সাধারণ প্রশাসনিক শাখার সিনিয়র সহকারী আজমীর আহম্মেদ মামুন। ডাটা ক্রাফট লিমিটেডের সহযোগিতায় মাসব্যাপী এ প্রশিক্ষণে রাসিকের বিভিন্ন শাখার কর্মকর্তা-কর্মচারীবৃন্দ অংশগ্রহণ করেন। প্রশিক্ষক আশিক হোসেন দিপুর সঞ্চালনায় অনুষ্ঠানে রাসিকের বিভিন্ন শাখার প্রশিক্ষানার্থীবৃন্দ উপস্থিত ছিলেন।

Spread the love
  • 10
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
    10
    Shares

Leave a Reply

Your email address will not be published.