বাগমারায় হাটমাধনগর-যতিগঞ্জ রাস্তার সংযোগ ব্রীজের উপর দিয়ে যান চলাচল শুরু হয়নি পাঁচ বছরেও

রাজশাহী লীড

বাগমারা প্রতিনিধি:
রাজশাহীর বাগমারা উপজেলার নরদাশ ইউনিয়নের হাটমাধনগর এলাকা হতে কম্পো নদী পার হয়ে যতিগঞ্জ, মন্দিয়াল,খয়রা, হলূদঘর, বীরকয়া হয়ে উপজেলা সদর ভবানীগঞ্জ যাবার একমাত্র রাস্তায় কম্পো নদীর উপর সরকারের প্রায় ৬০ লক্ষেরও অধিক টাকা ব্যয়ে গত ৫ বছর আগে নির্মিত হয়েছে একটি ব্রীজ, কিন্তু ব্রীজের উপর দিয়ে যানবাহন চলাচল শূরু হয়নি আজও।এলাকাবাসীর মনে আসার সঞ্চার হয়েছিল তাদের চলাচলের ভোগান্তি এই বুঝি শেষ হলো, তাদের খেত খামারের উৎপাদিত ফসলাদীর ভালো দাম পাবার আশায় উপজেলা সদরে নিয়ে বিক্রি করতে পারবে, কিন্তু না, সেই আশায় গুড়েবালি।

এই ব্রীজের আনুমানিক ২০০ গজ পশ্চিমে হাটমাধনগর প্রাথমিক বিদ্যালয়ের প্রাচীর ঘেঁষে, রাস্তার একেবারে মাঝখানে কালের স্বাক্ষী হয়ে আজও স্বগর্ভে দাঁড়িয়ে আছে বেশ কয়েকটি তালগাছ। তার কোন পাশ দিয়েই মাল বোঝাই কোন যানবাহন চলাচল করতে পারেনা। সরেজমিনে এমনটি দৃশ্য দেখা গেছে। এলাকা বাসীর পক্ষে একগাদা অভিয়োগ করে মো: ছাইদ, পিতা: আসরাফ, মো: আফসার আলী, পিতা আনছার, আজিবর , পিতা: জেসারতুল্লাহ, সাহেব আলী পিতা: আ: গনি সহ আরও অনেকে বলেন এই গাছগুলো কেটে রাস্তা ফাঁকা করার কথা আমারা অনেককেই বলেছি কিন্তু কোন কাজ হয়নি। আমাদের নিয়ে কেউ মাথা ঘামায় না । প্রকৃতির ভারসাম্য রক্ষার তালগাছ গুলো এখন রীতিমত জনদূর্ভোগে পরিনত হয়েছে।

উল্লেখ্য যে গাছ গুলো রয়েছে হাটমাধনগর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের জমির উপর। এ নিয়ে বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা মোছা: সাকেরা বেগম ও বিদ্যালয়ের সভাপতি জনাব মো: আনিছুর রহমান একই মতামত প্রকাশ করে, তারা বলেন এই গাছ গুলো কেটে রাস্তা ফাঁকা করা অত্যন্ত জরুরী। কিন্তু আমরা তো আর গাছ গুলো কাটার অনুমতি দিতে পারি না। এই বিষয়ে হাটমাধনগর গ্রামের বাসিন্দা মো: আ: জব্বার বলেন আমাদের এই এলাকায় একটি হাইস্কুল, একটি মাদরাসা, একটি প্রথমিক বিদ্যালয় সহ একটি বাজার, একটি তহসিল অফিস,ও একটি হেল্থ কমপ্লেক্স রয়েছে ফলে এই রাস্তা দিয়ে শত,শত মানুষ প্রতি দিন যাতায়াত করে।

প্রায়-ই কোন না কোন ছোট খাট দূর্ঘটনা ঘটে থাকে। এই অবস্তায় গাছ গুলো কেটে রাস্তা পরিস্কার কারার কোন বিকল্প নেই। তিনি আরো বলেন বিষয়টি স্থানীয় ইউপি চেয়ারম্যানকে মৌখিক ভাবে অবগত করানো হলেও তাতে এলাকাবাসি কোন প্রতিকার পায়নি। বাগমারা উপজেলা কৃষকলীগের প্রচার সম্পাদক মো: আবুল কালাম জানান, বিষয়টি উপজেলা আ”লীগের সাধারন সম্পাদককে ও জানানো হয়েছে, তিনি আমাদের আশ^স্থ করেছেন। এমতাবস্তায় বড় কোন দূর্ঘটনা ঘটার আগে এবং সাধারনের যাতায়াতের সুবিধার্থে তালগাছ গুলো কেটে রাস্তা পরিস্কার করার জন্য এলাকাবাসী যথাযথ কর্তৃপক্ষের সদয় দৃষ্টি কামনা করেছেন।

Spread the love
  • 25
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
    25
    Shares

Leave a Reply

Your email address will not be published.