মুজিববর্ষে গৃহহীনের গৃহ নির্মাণ কাজের উদ্বোধন করলেন রাসিক মেয়র লিটন

রাজশাহী লীড

স্টাফ রিপোর্টার:

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও মুজিববর্ষ উপলক্ষ্যে স্বল্পসুদে গৃহ নির্মাণ ঋণ বিতরণ ও গৃহ নির্মাণ কাজের উদ্বোধন করা হয়েছে। মঙ্গলবার দুপুরে ১৮নং ওয়ার্ডের পবা নতুন সাঁওতাল পাড়ায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে আনুষ্ঠানিকভাবে এই কার্যক্রমের উদ্বোধন করেন রাজশাহী সিটি কর্পোরেশনের মাননীয় মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন।

অনুষ্ঠানে রাসিক মেয়র বলেন, বঙ্গবন্ধু যে স্বপ্ন নিয়ে দেশকে স্বাধীন করেছিলেন, বঙ্গবন্ধু কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আমরা সেই সোনার বাংলা গড়ছি। বর্তমানে আমরা নিজেদের অর্থে পদ্মা সেতু করছি, সড়ক, শিক্ষাপ্রতিষ্ঠানের অবকাঠামোসহ সর্বক্ষেত্রে উন্নয়ন দৃশ্যমান।

মেয়র আরো বলেন, মুজিববর্ষে প্রান্তিক জনগোষ্ঠির জীবন মান উন্নয়ন প্রকল্পের আওতায় নগরীতে ৩০০ গৃহহীন পরিবারকে গৃহ নির্মাণ করে দেওয়া হবে। আমি ব্যক্তিগতভাবে আরো ৫০টি পরিবারকে গৃহ নির্মাণ করে দেবো।

অনুষ্ঠানের সভাপতিত্ব করেন রাসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা ড.এবিএম শরীফ উদ্দিন। বক্তব্য দেন প্যানেল মেয়র-১ ও ১২নং ওয়ার্ড কাউন্সিলর সরিফুল ইসলাম বাবু ও ১৮নং ওয়ার্ড কাউন্সিলর শহিদুল ইসলাম। এ সময় উপস্থিত ছিলেন প্যানেল মেয়র-৩ তাহেরা খাতুন, সাবেক দায়িত্বপ্রাপ্ত মেয়র ও ২১নং ওয়ার্ড কাউন্সিলর নিযাম উল আযীম, ২নং ওয়ার্ড কাউন্সিলর নজরুল ইসলাম, ৩নং ওয়ার্ড কাউন্সিলর কামাল হোসেন, ৪নং ওয়ার্ড কাউন্সিলর রুহুল আমিন টুনু, ১১নং ওয়ার্ড কাউন্সিলর রবিউল ইসলাম তজু, ১৩নং ওয়ার্ড কাউন্সিলর আব্দুল মমিন, ১৪নং ওয়ার্ড কাউন্সিলর আনোয়ার হোসেন আনার, ১৯নং ওয়ার্ড কাউন্সিলর তৌহিদুল হক সুমন, ২০নং ওয়ার্ড কাউন্সিলর রবিউল ইসলাম, ৩০নং ওয়ার্ড কাউন্সিলর শহিদুল ইসলাম, সচিব আবু হায়াত মোঃ রহমতুল্লাহ, মাননীয় মেয়রের একান্ত সচিব মোঃ আলমগীর কবির, নির্বাহী ম্যাজিষ্ট্রেট সমর কুমার পাল, বাজেটকাম হিসাবরক্ষণ কর্মকর্তা মোঃ শফিকুল ইসলাম খান, নির্বাহী প্রকৌশলী নুর ইসলাম তুষার, চীফ কমিউনিটি ডেভেলপমেন্ট অফিসার মোঃ আজিজুর রহমান, সিডিসির নেতৃবৃন্দ ও সদস্যবৃন্দসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, প্রান্তিক জনগোষ্ঠির জীবন মান উন্নয়নে নগরীতে ৩শ টি পাকা বাড়ী নির্মাণের লক্ষ্যে কাজ করছে রাজশাহী সিটি কর্পোরেশন। এরই অংশ হিসেবে ১৭টি পরিবারকে গৃহ ঋণ প্রদানের মধ্যে দিয়ে এ কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়। প্রত্যেক পরিবারকে স্বল্পসুদে গৃহ নির্মাণে ২ লাখ টাকার চেক প্রদান করা হয়। পবা নতুন পাড়া সিডিসি, সাঁওতাল পাড়া সিডিসি, কয়েরদাঁড়া সিডিসি (আদিবাসী) পরিবারকে গৃহ নির্মাণের চেক প্রদান করা হয়।

স্ব.বা/বা

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *