করোনা প্রতিরোধে রাজশাহীতে বিভাগীয় প্রশাসনের লিফলেট বিতরণ

রাজশাহী লীড

তথ্যবিবরণী :

করোনা প্রতিরোধে জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে আজ রাজশাহীতে বিভাগীয় প্রশাসনের উদ্যোগে লিফলেট বিতরণ করা হয়। বিভাগীয় কমিশনার মো. হুমায়ুন কবীর খোন্দকারের নেতৃত্বে এ কার্যক্রমটি পরিচালিত হয়।

নগরীর জিরোপয়েন্ট মোড় হতে শুরু করে শহরের বিভিন্ন এলাকার ক্রেতা-বিক্রেতা ও পথচারীদের মাঝে লিফলেট বিতরণ করে করোনা ভাইরাস সম্পর্কে সকলকে আতঙ্কিত না হয়ে সচেতন হওয়ার পরামর্শ প্রদান করা হয় ।

এ সময় বিভাগীয় কমিশনার বলেন, আমাদের সবচেয়ে বড় প্রয়োজন সচেতনতা, ভয় পাওয়ার কিছু নেই। আমাদেরকে সামাজিক, রাজনৈতিক, সাংস্কৃতিকসহ সব ধরনের সমাবেশ পরিহার করতে হবে। তিনি বাচ্চাদের ঘরের মধ্যে রাখার, অহেতুক ঘরের বাইরে বের না হওয়ার এবং বিনোদন কেন্দ্রে না যাওয়ার অনুরোধ করেন।

তিনি সকলকে আশ^স্ত করে বলেন, সরকারের পক্ষ থেকে আমরা করোনা মোকাবিলায় প্রস্তুত রয়েছি। যদি কেউ মনে করেন করোনা পরীক্ষা করা প্রয়োজন তাহলে সিভিল সার্জন ও উপজেলা স্বাস্থ্য কর্মকর্তার সাথে যোগাযোগ করলে তারা নমুনা সংগ্রহ করে উপযুক্ত ক্ষেত্রে পরীক্ষার ব্যবস্থা করবেন।

তিনি জানান, রাজশাহী বিভাগে বর্তমানে করোনায় আক্রান্ত কেউ আইসোলেশনে নেই। এখন পর্যন্ত পুরো বিভাগে ৮০৯ জনকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। ইতোমধ্যে করোনার লক্ষণ ধরা না পড়ায় ৪০ জনকে হোম কোয়ারেন্টাইন থেকে ছেড়ে দেয়া হয়েছে। তিনি আরও জানান, যারা হোম কোয়ারেন্টাইনে যেতে অনিচ্ছুক ছিলো এমন ৯ ব্যক্তিকে জরিমানা করা হয়েছে।

এ সময় অন্যান্যের মধ্যে উপ-মহাপুলিশ পরিদর্শক একেএম হাফিজ আক্তার, রাজশাহী জেলা প্রশাসক মো. হামিদুল হকসহ প্রশাসনের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

স্ব.বা/বা

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *