ঢাকা থেকে ইতালিফেরত যাত্রীর সঙ্গে বাসে এসে রামেকের নার্স আইসোলেশনে

রাজশাহী লীড

স্টাফ রিপোর্টার: ইতালিফেরত এক যাত্রীর সঙ্গে বাসযোগে এসে করোনাভাইরাস আক্রান্ত সন্দেহে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের একজন নার্সকে আইসোলেশনে পাঠানো হয়েছে।

রাজশাহীতে করোনা পরীক্ষার সরঞ্জাম না থাকার কারণে চিকিৎসকরা তার পরীক্ষা করতে পারেননি।

শুক্রবার তাকে রাজশাহী বক্ষব্যাধি ও সংক্রমণ রোগ নিরাময় কেন্দ্রে পাঠানো হয়েছিল। তবে তিনি নিজে স্বেচ্ছায় ছাড় নিয়ে নিজ বাসায় আইসোলেশনে আছেন।

রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের উপ-পরিচালক ডা. সাইফুল ফেরদৌস গত তিনদিন আগে মেডিকেল কলেজ হাসপাতালের ওই নার্স ঢাকা থেকে ইতালিফেরত এক পরিচিতজনের সঙ্গে পাশাপাশি আসনে বসে বাসযোগে ঢাকা থেকে রাজশাহীতে ফেরেন। বাড়ি ফিরেই তার জ্বর হয়।

জ্বর নিয়ে তিনি শুক্রবার রাজশাহী মেডিকেলের জরুরি বিভাগে যান। সেখান থেকে পাঠানো হয় মেডিসিন ওয়ার্ডে। ওয়ার্ডের চিকিৎসক ও নার্সরা তার শারীরিক পরিস্থিতি পর্যবেক্ষণ শেষে তাকে করোনাক্রান্ত সন্দেহে রাজশাহী বক্ষব্যাধি ও সংক্রমণ রোগ নিরাময় কেন্দ্রে রেফার্ড করা হয়।

সেখানে ভর্তিও করা হয় তাকে। তবে তিনি সেখানে থাকেননি। শুক্রবার রাতেই ফিরেছেন নিজ বাসায়। সেখানেই তিনি আইসোলেশনে রয়েছেন।

ডা.সাইফুল ফেরদৌস শনিবার সন্ধ্যার পর বলেন, ওই নার্স করোনাক্রান্ত কিনা নিশ্চিত নয়। যেহেতু রাজশাহীতে করোনা পরীক্ষার কোনো ব্যবস্থা নেই। ফলে তাকে ঢাকার রোগতত্ত্ব, রোগ নিরাময় ও গবেষণা কেন্দ্রের হটলাইন নম্বর দিয়ে দেয়া হয়েছে।

আইইডিসিআরে ফোন করেও মেডিকেলের পক্ষ থেকে সব তথ্য জানিয়ে দেয়া হয়েছে। প্রয়োজনে তারাই সন্দেহজনক নার্সের সঙ্গে যোগাযোগ করবেন।

রাজশাহী মেডিকেলের সংশ্লিষ্ট কর্মকর্তারা আরও জানান, রাজশাহীতে করোনা শনাক্তের জন্য পরীক্ষার কাজ শিগগিরই শুরু হবে। কীটস আনতে পাঠানো হয়েছে। কীটস আসলেই রাজশাহীতে পরীক্ষা করা যাবে। সূত্র: যুগান্তর।

স্ব.বা/শা

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *