করোনা ভাইরাস প্রতিরোধে রাসিকের বিভিন্ন পদক্ষেপ গ্রহণ

রাজশাহী লীড

স্টাফ রিপোর্টার:

করোনা ভাইরাস প্রতিরোধে রাজশাহী সিটি কর্পোরেশনের উদ্যোগে বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করা হয়েছে। গৃহীত পদক্ষেপসূমহ যথাযথভাবে বাস্তবায়নে রাসিকের কর্মকর্তাদের সাথে সভা করেছেন রাজশাহী সিটি কর্পোরেশনের মাননীয় মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন। রোববার নগর ভবনের মিনি কনফারেন্স কক্ষে এই সভা অনুষ্ঠিত হয়।

সভায় সভাপতির বক্তব্যে মেয়র খায়রুজ্জামান লিটন বলেন, রাজশাহী সিটি কর্পোরেশনের স্বাস্থ্যকর্মী, পরিচ্ছন্নকর্মী ও মহানগরবাসীর ব্যবহারের জন্য মাক্স ও স্যানিটাইজার তৈরি করা হচ্ছে। করোনা ভাইরাসে আক্রান্তদের চিকিৎসাসেবায় নিয়োজিত চিকিৎসক ও নার্সদের সুরক্ষায় পারসোনাল প্রটেকটিভ ইকুইপমেন্ট (পিপিই) চীন থেকে আনা হচ্ছে। মনিচত্বর, লক্ষীপুর, কোর্ট বাজার, কাশিয়াডাঙ্গা, রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের আউটডোর ও জরুরি বিভাগের সামনে, ঘোষপাড়া মোড়, সদর হাসপাতাল মোড়, শহীদ কামারুজ্জামান চত্বর, রাণীবাজার, নিউ মার্কেট, স্টেশন চত্বর, নওদাপাড়া আমচত্বর, শালবাগান বাজার, ভদ্রা মোড়, তালাইমারি মোড়, সাধুর মোড়, বিনোদপুর বাজার, উপশহর নিউমার্কেট, তেরখাদিয়া বাজার, সাহেব বাজার বড় মসজিদের সামনে, ভূবনমোহন পার্ক, দরগাপাড়ায় বসানো হচ্ছে জরুরি প্রয়োজনে চলাচলকারী নাগরিকদের জন্য হ্যান্ড স্যানিটাইজার ব্যবহারের বুথ। নগরীর বিভিন্ন বাজার ও জনসমাগম এলাকায় জীবনুনাশক ওষুধ স্প্রে করার উদ্যোগ গ্রহণ করা হয়েছে। এছাড়া জনসচেতনায় লিফলেট বিতরণ ও মাইকিং অব্যহত রয়েছে।

মেয়র আরো বলেন, আসুন আমরা সকলে আতঙ্কিত না হয়ে সর্তক হই। মহানগরবাসীর সকল ধরনের প্রয়োজনে আমরা পাশে আছি। এই সংকটময় পরিস্থিতিতে রাজশাহী মহানগরবাসীর পাশে দাঁড়াতে সমাজদের সামর্থ্য ও বিত্তবানদের এগিয়ে আসার আহŸান জানাচ্ছি।

সভায় উপস্থিত ছিলেন রাসিকের প্যানেল মেয়র-১ ও ১২নং ওয়ার্ড কাউন্সিলর সরিফুল ইসলাম বাবু, প্যানেল মেয়র-২ ও ১নং ওয়ার্ড কাউন্সিলর রজব আলী, ১৯নং ওয়ার্ড কাউন্সিলর তৌহিদুল হক সুমন, প্রধান নির্বাহী কর্মকর্তা ড. এবিএম শরীফ উদ্দিন, সচিব আবু হায়াত মোঃ রহমতুল্লাহ, প্রধান রাজস্ব কর্মকর্তা শাহানা আখতার জাহান, মাননীয় মেয়রের একান্ত সচিব মোঃ আলমগীর কবির, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. এফএএম আঞ্জুমান আরা বেগম, প্রধান পরিচ্ছন্ন কর্মকর্তা শেখ মোঃ মামুন ডলার প্রমুখ উপস্থিত ছিলেন।

স্ব.বা/বা

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *