বাগাতিপাড়ায় কোভিড-১৯ সংক্রমন মোকাবেলায় ভাইস চেয়ারম্যান আব্দুল হাদী 

রাজশাহী লীড
আল-আফতাব খান সুইট,নাটোর:   করোনা ভাইরাস (কোভিড-১৯) সংক্রমন মোকাবেলায় উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আব্দুল হাদী’র নিজ উদ্যোগে বাগাতিপাড়া উপজেলার গুরুত্বপূর্ণ হাট বাজের জীবানু নাশক ব্লিসিং পাউডার বিতরণ করেছেন।
শনিবার (২৮ মার্চ) সকালে উপজেলার তমালতলা বাজার, বিহারকোল বাজার, গালিমপুর মোড়সহ গুরুত্বপূর্ণ এলাকায় সংক্রমন মোকাবেলায় এই ব্লিসিং পাউডার বিতরন করেন।
এছাড়া স্থানীয়দের সাথে নিয়ে তমালতলা বাজারে সংক্রমন ঠেকাতে নিজ হাতে স্প্রে করেন তিনি। পরে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে গিয়ে চিকিৎসকদের সাথে করোনা মোকাবেলায় মতবিনিময় করেন।
আব্দুল হাদী জনসাধারণকে সচেতন করতে সকলের উদ্দেশ্যে বলেন, এই ভাইরাসের সংক্রমণে ভয় না পেয়ে নিজেকে সচেতন হতে হবে এবং নিরাপদে ও সুরক্ষিত রাখতে হবে। ২০ মিনিট পরপর গরম তরল পানিয় পান করুন যেমন চা, কফি, সুপ, হালকা গরম পানি ইত্যাদি। প্রতিদিন গরম পানির সাথে লেবু বা ভিনেগার অথবা লবন পানি মিশিয়ে পান করুন। বাহির থেকে ঘরে প্রবেশের পূর্বে গোসল করে ঘরে ঢুকুন। প্রতিদিনের ব্যবহৃত কাপড় ধৌত করুন, এছাড়া সূর্যের তাপে রাখুন। ধাতু জাতীয় পদার্থে এই জাতীয় ভাইরাস ৯ দিন জিবিত থাকে। তাই যে কোন দরজা, ফ্রিজ, জানালার হ্যান্ডেল স্পর্শ করলে তা ডিটারজেন দিয়ে ধুয়ে ফেলুন।
তিনি আরও বলেন, কিছুক্ষন পর পর হাত ধুয়ে ফেলুন সাবান বা ডিটারজেন দিয়ে। বেশি বেশি শাক সবজি খান এবং জিংক সমৃদ্ধ খাবার গ্রহন করুন। ঠান্ডা জাতীয় পানি ও ধুমপান পরিহারের পরামর্শ দেন। এছাড়াও সামাজিক দুরুত্ব বজায় রাখার ও বিশেষ প্রয়োজন ছাড়া বাড়ির বাহির না হওয়ার পরামর্শ দেন তিনি।

স্ব.বা/বা

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *