২০ হাজার পরিবারকে চাল-ডাল দেবে রাসিক , কার্যক্রম শুরু

রাজশাহী লীড

স্টাফ রিপোর্টার:

করোনা ভাইরাসের কারণে আর্থিক সংকটে থাকা নি¤œ আয়ের ২০ হাজার পরিবারকে চাল ও ডাল দেবেন রাজশাহী সিটি কর্পোরেশন। মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন এ বিষয়ে উদ্যোগ নিয়েছেন। প্রতি পরিবারকে ১০ কেজি চাল ও ৫০০ গ্রাম ডাল দেওয়া হবে। আজ শনিবার সকাল থেকে নগর ভবনে চাল ও ডাল প্যাকেট করে প্রস্তুত এবং ৩০টি ওয়ার্ড কাউন্সিলর কার্যালয়ে পৌছে দেওয়া হচ্ছে। এখন ওয়ার্ড কার্যলয় থেকে এসব চাল-ডাল বিতরণ হবে।

এ ব্যাপারে মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন বলেন, রাজশাহীবাসীকে নিরাপদ রাখতে আমরা নিরলসভাবে কাজ করে যাচ্ছি। এই সংকটময় পরিস্থিতিতে নগরবাসীর পাশে আমরা সব সময় আছি। আর্থিক সংকটে অসহায় নি¤œ আয়ের মানুষের মাঝে স্থানীয় কাউন্সিলরের মাধ্যমে চাল-ডাল বিতরণ করা হচ্ছে।
মেয়র আরো বলেন, করোনা ভাইরাস বিস্তার রোধে রাজশাহী সিটি কর্পোরেশন বিভিন্ন উদ্যোগ গ্রহণ করেছে।

ভাইরাস সংক্রমণ প্রতিরোধে বা করণীয় বিষয়ে সভা, ৩০টি ওয়ার্ডে বিভিন্ন স্তরের ব্যক্তিবর্গের সমন্বয়ে কমিটি গঠন, আপদকালীন খাদ্য সরবরাহ, ২০,০০০ মাস্ক তৈরি এবং অতিসত্ত¡র বিতরণ, নগরীর ২৭টি পয়েন্টে সেনিটাইজার দিয়ে হাত ধোয়ার ব্যবস্থা, ৩০০ জন স্বাস্থ্যকর্মীকে প্রশিক্ষণ প্রদান, সচেতনতা লিফলেট বিতরণ, মাইকিং, কেবল নেটওয়ার্কে এবং ডিজিটাল ডিসপ্লে বোর্ডে প্রচার, মহানগরীর রাস্তা জীবাণুমুক্তকরণের কাজ চলমান, চিকিৎসকদের সুরক্ষায় চীন থেকে ৩০০ পিপিই ক্রয়, পরিচ্ছন্ন কর্মীদের জন্য নিরাপদ পোশাক, মাস্ক, হ্যান্ড গেøাবস্ সরবরাহ ও স্প্রে মেশিনে ক্রয় এবং ওয়ার্ড পর্যায়ে স্প্রে করা হচ্ছে। এসব কার্যক্রম অব্যহত থাকবে।

স্ব.বা/বা

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *