তানোরে এমপির উদ্যোগে কম দামে টিসিবির পণ্য বিক্রি ও মাক্স বিতরণ !

রাজশাহী

তানোর প্রতিনিধি: রাজশাহীর তানোরে সরকারি বিপণন সংস্থা ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশকে (টিসিবি) কম দামে পণ্য বিক্রি করতে দেখা গেছে।

রাজশাহী-১ (তানোর-গোদাগাড়ী) আসনের সাংসদ ওমর ফারুক চৌধুরীর উদ্যোগে টিসিবি সংশ্লিষ্টরা আজ শনিবার বিকেলে তানোর উপজেলা চত্বরে প্রথমবারের মত টিসিবি পণ্য ন্যায্য মূল্যে বিক্রি উদ্বোধন করেন। সঙ্গে ছিলেন উপজেলা চেয়ারম্যান লুৎফর হায়দার রশিদ ময়না, উপজেলা নির্বাহী অফিসার সুশান্ত কুমার মাহাতো ও তানোর থানার অফিসার ইনচার্জ (ওসি) রাকিবুল হাসানসহ টিসিবির সংশ্লিষ্টরা।

এসময় বিনা মূল্যের মাস্ক সাধারণ মানুষের মধ্যে বিতরণ করতে দেখা গেছে। সাধারণ ছুটির সময় মানুষ এসব পণ্য টিসিবির পরিবেশকদের ভ্রাম্যমাণ ট্রাক থেকে কিনতে পারছেন। যেমন চিনি এখন কেজিপ্রতি ৬৫ থেকে ৭০ টাকা দরে বিক্রি হচ্ছে। টিসিবির ট্রাক থেকে কিনলে সাশ্রয় হচ্ছে কেজিতে ১৫ থেকে ২০ টাকা। মাঝারি দানার মসুর ডাল কিনলে সাশ্রয় কেজিতে ২৫ থেকে ৩০ টাকা। কারণ, বাজারে এ ডাল কেজিপ্রতি ৭৫ থেকে ৮০ টাকা, টিসিবি বিক্রি করছে ৫০ টাকা দরে। এক লিটার সয়াবিন তেলেও ২০ থেকে ২৫ টাকা সাশ্রয় হচ্ছে। কারণ, টিসিবির তেলের লিটার ৮০ টাকা, আর বাজারে ১০০ টাকার বেশি।

স্ব.বা/বা

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *