বাঘায় মাদ্রাসায় থাকা তাবলীগ সদস্যের মৃত্যু, পরীক্ষার জন্য নমুনা সংগ্রহ

রাজশাহী

বাঘা প্রতিনিধি : রাজশাহীর বাঘায় মাদ্রাসায় থাকা অবস্থায় তাবলীগ জামায়াতের এক সদস্য’র মৃত্যু হয়েছে। সে ৪০ দিনের চিল্লা শেষে,৩তিন আগে কুষ্টিয়ায় তাবলীগের জামায়াত থেকে ফিরে নিজ এলাকার মসজিদে ছিলেন। মৃত ব্যক্তির নাম আবুল কালাম আজাদ (৬২)। তার বাড়ি বাঘা পৌরসভার উত্তর মিলিকবাঘা গ্রামে। বুধবার (৮ এপ্রিল) সকাল সাড়ে ৬টায় একই পৌর সভার দক্ষিন মিলিক বাঘায় অবস্থিত জামিয়া ইসলামীয়া দারুল উলুম (মহিলা) মাদ্রাসায় তিনি মারা যান। পরিবার থেকে অসুস্থতার কারণে স্বাভাবিক মৃত্যুর দাবি করা হলেও এলাকায় করোনায় মৃত্যু আতঙ্ক ছড়িয়ে পড়ে।

উপজেলার বাঘা সিনিয়র ফাজিল মাদ্রাসার অধ্যক্ষ ও তাবলীগ জামায়াতের সদস্য মাওলানা আব্দুল গফুর মিঞা জানান, আবুল কালাম আজাদের আরেকটি চিল্লায় যাওয়ার কথা ছিল। এ কারনে ৩দিন আগে কুষ্টিয়া থেকে এসে তাবলীগ জামায়াতের ২জন সঙ্গী নিয়ে ওই মাদ্রাসায় ছিলেন। তার এক ছেলে মাওলানা সুলতান আহম্মেদ সেই মাদ্রাসার মুহতামিম (পরিচালক)। সেই সুবাদে পরিবারের লোকজনও সেখানে থাকেন। মৃত্যুর আগের দিন মঙ্গলবার তিনি তার নিজ বাসার লোকজনের সাথেও দেখা করে গেছেন। খবর শুনে তিনিসহ তাবলীগ জামায়াতের অনেক সাথী ভাই ও নিকট আতœীয়রাও দেখতে যান। বুধবার বাদ আসর দুরুত্ব বজায় রেখে স্বাভাবিক জানাযা নামাজ শেষে বাঘার কেন্দ্রীয় গোরস্থানে দাফন করা হয়েছে বলে জানান অধ্যক্ষ আব্দুল গফুর মিঞা। ছেলে মাওলানা সুলতান আহমেদ জানান,তার উচ্চরক্তচাপ ও ডায়াবেটিস (বহমুত্র)সহ বার্ধক্যজনিত বিভিন্ন অসুখ ছিল। নিয়মিত ঔষধ সেবনের ধারাবাহিকতায় সকালে ঔষধ সেবন করেছেন। পরে পানি পান করতে গিয়ে আর পারেননি। এক পর্যায়ে মারা যান। মৃত্যুর সময় তার পরিবারের লোকজনও সেখানে ছিল।

বাঘা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিসার ডা.আকতারুজ্জামান জানান, করোনা পরীক্ষার জন্য মৃত ব্যক্তির নমুনা সংগ্রহ করা হয়েছে। পরীক্ষার পর নিশ্চিত হওয়া যাবে তিনি করোনা সংক্রমিত ছিলেন কি না। এর আগে তার মৃত্যুর কারণ সম্পর্কে আপাতত আর কিছু বলা যাচ্ছে না বলে উল্লেখ করেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিসার ডা.আকতারুজ্জামান।

অফিসার ইনচার্জ নজরুল ইসলাম বলেন,করোনা উপসর্গ নিয়ে মৃত্যুর বিষয়ে কেউ নিশ্চিত করে বলতে পারেনি। তবে দুরুত্ব বজায় রেখে সতর্কতার সাথে জানাযা দেওয়ার কথা বলা হয়েছে। বাঘা উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) শাহিন রেজা বলেন, এবিষয়ে খোঁজ-খবর নিচ্ছেন এবং ঘরে থাকার পরামর্শ দিচ্ছেন।

স্ব.বা/বা

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *