বাঘায় কর্মচারির ছুটিতে মালিকাধীন ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ

রাজশাহী লীড

বাঘা প্রতিনিধি:
বছরের নির্ধারিত দিনে ছুটি ভোগ করেন সরকারি কর্মকর্তা-কর্মচারিরা। সে ক্ষেত্রে পিছিয়ে রয়েছে ব্যক্তি মালিকানাধীন প্রতিষ্ঠানের ক্ষুদে কর্মচারিরা। কম বেতনে চাকরি করেও বছর কিংবা মাসে একদিনও ছুটি পাননা এসব কর্মচারিরা। অনুপস্থিত থাকলে বেতন থেকে কাটা পড়ে। তবে আবেদন করে দিবসের অর্ধবেলা ছুটি মিলেছে পৌর বাজার এলাকার ব্যবসা প্রতিষ্ঠানের কর্মচারিদের। রাজশাহীর বাঘা পৌরসভা আবেদনের বিষয়টি বিবেচনায় নেওয়ায় সপ্তাহের প্রতি শনিবার অর্ধদিবস ছুটি ভোগ করতে পারবেন ক্ষুদে কর্মচারিরা ।

২৬ জানুয়ারি শনিবার থেকে বাঘা পৌরসভার বাজার এলাকায় এটি কার্যকর করা হয়েছে। এতে কর্মচারিরা খুশি হলেও খুশি নন প্রতিষ্ঠান মালিকরা। বিশেষ করে কর্মচারি না থাকা ব্যবসা প্রতিষ্ঠানের মালিকরা। বাঘা বাজারের মেসার্স সেকেন্দার হার্ডওয়্যার এর ক্ষুদে কর্মচারি নাসির জানান, পৌর এলাকার বাঘা ও নারায়নপুর বাজার মিলে প্রায় দু’শ কর্মচারি রয়েছে। মালিকাধীন প্রতিষ্ঠানের কর্মচারি হিসেবে তাদের কাছে ছুটি চাইলেও পাওয়া যায়না। তাই সবাই মিলে পৌর সভায় আবেদন করেছিলেন। আধা বেলার ছুটিতেও খুশি তিনি।

আসাদুল নামের এক ব্যবসায়ী জানান,তার দোকানে কোন কর্মচারি নাই। স্বল্প পূঁজিতে নিজেই ব্যবসা পরিচালনা করেন। সিদ্ধান্ত মেনে নিয়ে দোকান বন্ধ রাখতে হয়েছে। বাঘা পৌর মেয়র আব্দুর রাজ্জাক বলেন,মানবিক দিক বিবেচনা করে সপ্তাহের শনিবার দুপুর ২টা থেকে দোকান বন্ধের ঘোষনা দেওয়া হয়েছে। তবে ঔষধের দোকান ও খাবার হোটেল এর আওতাভুক্ত থাকবে। গ্রাহকরা বাজাওে এসে হয়রানির স্বিকার না হন,সেজন্য দুইদিন ধরে মাইকিং কওে এ বিষয়ে জানানো হয়েছে।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *