রাসিক মেয়রের ত্রাণ তহবিলে এক মাসের বেতন দিলেন রাজশাহী কলেজ অধ্যক্ষ

রাজশাহী শিক্ষা

স্টাফ রিপোর্টার: রাজশাহী সিটি কর্পোরেশনের মাননীয় মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটনের আহবানে সাড়া দিয়ে ত্রাণ তহবিলে এক মাসের বেতনের ৭৪ হাজার ৪০০ টাকা দিয়েছেন রাজশাহী কলেজের অধ্যক্ষ প্রফেসর মহা. হবিবুর রহমান। বৃহস্পতিবার বিকেলে নগরভবনে মেয়রের নিকট চেক হস্তান্তর করেন তিনি। এ সময় মেয়র অধ্যক্ষকে আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান।

প্রসঙ্গত, করোনাভাইরাসে উদ্ভূত পরিস্থিতিতে নি¤œ আয়ের মানুষের জন্যে খাদ্য সহায়তা প্রদানের উদ্দেশে রাজশাহী সিটি কর্পোরেশনের গঠিত ত্রাণ তহবিলে নগদ অর্থ অথবা নিত্য প্রয়োজনী পণ্য প্রদানে মহানগরবাসীকে আহŸান জানিয়েছেন মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন। গত ১৪ এপ্রিল এক বিবৃতিতে মেয়র বলেন, ‘তহবিলে বিভিন্ন সামাজিক, স্বেচ্ছাসেবী, পেশাজীবী প্রতিষ্ঠান/সংগঠন, ছাত্র-শিক্ষকসহ সর্বস্তরের সম্মানিত নাগরিকবৃন্দের অনুদান যেমন: নগদ অর্থ, চাল, ডাল, আলু, তেল, পেঁয়াজ, সাবানসহ নিত্য প্রয়োজনী পণ্য গ্রহণ করা হচ্ছে। যে কেউ প্রতিদিন সকাল ১০টা থেকে বিকাল ৫টা পর্যন্ত নগর ভবনে সরাসরি আমার কাছে অথবা নির্ধারিত বুথে সহায়তার অর্থ ও খাদ্য সামগ্রী প্রদান করতে পারবেন।

ব্যক্তিগত উদ্যোগের পরিবর্তে প্রাতিষ্ঠানিক সমন্বিত উদ্যোগ বেশি ফলপ্রসূ ও কার্যকর হয়। সে লক্ষ্যে সহায়তা প্রদান কার্যক্রম আরো সুষ্ঠু, সুশৃঙ্খল ও কার্যকর করতে রাজশাহী সিটি কর্পোরেশন কর্তৃক কেন্দ্রীয়ভাবে খাদ্য সহায়তা প্রদানের উদ্যোগ গ্রহণ করা হয়েছে। এই উদ্যোগে আপনাদের সকলকে অংশগ্রহণ ও সহযোগিতা করার আহŸান জানাচ্ছি।’ এছাড়া ইতোমধ্যে যারা ব্যক্তিগত উদ্যোগে অসহায় মানুষদের পাশে দাঁড়িয়েছেন তাদের আন্তরিক ধন্যবাদ ও অভিনন্দন জানিয়েছেন মেয়র।

স্ব.বা/বা

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *