সেবার মানসিকতা ও শুদ্ধাচারের অনুশীলন দ্বারা কর্মক্ষেত্রকে সেবার কেন্দ্রস্থলে পরিণত করতে হবে: আইজিপি

রাজশাহী লীড

তথ্যবিবরণী :
রবিবার ২৭ জানুয়ারি ২০১৯ খ্রিস্টাব্দ সকাল ১০.৩০ ঘটিকায় বাংলাদেশ পুলিশ একাডেমি সারদা, রাজশাহীতে অনুষ্ঠিত ৩৬ তম ক্যাডেট এসআই/২০১৮ ব্যাচের প্রশিক্ষণ সমাপনী কুচকাওয়াজ পরিদর্শন ও অভিবাদন গ্রহণ করেন আইজিপি ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী, বিপিএম (বার)। আইজিপি ৩৬ তম ক্যাডেট (এসআই)দের প্রশিক্ষণ সমাপনী কুচকাওয়াজ পরিদর্শন শেষে মাতৃভূমির স্বাধীনতার রূপকার সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং মুক্তিযুদ্ধে শহিদ অগণিত যোদ্ধা ও আত্মদানকারী সকল পুলিশ সদস্যকে গভীর শ্রদ্ধাভরে স্মরণ করে প্রধান অতিথির ভাষণ প্রদান করেন।

আইজিপি প্রধান অতিথির ভাষণ প্রদানকালে নবীন ক্যাডেট (এসআই)দের উদ্দেশ্যে বলেন, সেবার মানসিকতা ও শুদ্ধাচারের অনুশীলন দ্বারা আপন কর্মক্ষেত্রকে সেবার কেন্দ্রস্থলে পরিণত করতে হবে। এ সময় তিনি সাম্প্রতিক বছরগুলোতে সন্ত্রাস ও জঙ্গিবাদ দমনে সরকার অনুসৃত ‘জিরো টলারেন্স’ নীতির বাস্তবায়নে বাংলাদেশ পুলিশের পেশাদারিত্ব ও সাহসিকতার প্রশংসা করে বলেন, বাংলাদেশ পুলিশের পেশাদারিত্ব ও সাহসিকতার ফলস্বরুপ সম্প্রতি সন্ত্রাসবাদ হ্রাস সূচকে বাংলাদেশের অবস্থানের উন্নয়ন ঘটেছে।

উক্ত কুচকাওয়াজে ৬৬ জন মহিলা অফিসারসহ ১ হাজার ৩ শত ২৩ জন শিক্ষানবিশ ক্যাডেট (এসআই) অংশগ্রহণ করেন। আইজিপি প্যারেড পরিদর্শন শেষে বিভিন্ন বিষয়ে শ্রেষ্ঠত্ব অর্জনকারী পাঁচ জনের মধ্যে পুরস্কার বিতরণ করেন।

অনুষ্ঠানে বাংলাদেশ পুলিশ একাডেমির অধ্যক্ষ মোহাম্মদ নাজিবুর রহমান, এনডিসি, পিএইচডি এবং পদস্থ সামরিক ও বে-সামরিক কর্মকর্তাসহ বিপুল সংখ্যক আমন্ত্রিত সুধি উপস্থিত ছিলেন।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *