বাঘায় প্রথম একজন করোনা শনাক্তে এলাকায় আতঙ্ক

রাজশাহী

বাঘা প্রতিনিধি: রাজশাহীর বাঘা উপজেলায় প্রথম করোনা রোগী শনাক্ত হয়েছে। আক্রান্ত ব্যক্তি আব্দুস সোবহান সর্দার(৮০) উপজেলার গাওপাড়ার বাসিন্দা। উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিসার ডা. আকতারুজ্জামান জানান,রাজশাহীর বক্ষব্যাধি হাসাপাতালে চিকিৎসাধীন অবস্থায় ওই ব্যক্তির নমুনা পরীক্ষার পর তার শরীরে করোনা পজিটিভ পাওয়া যায়। বর্তমানে সে রাজশাহী সংক্রামক ব্যাধি(আইডি) হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। সোমবার (২০ এপ্রিল) রাতে করোনা রোগী হিসেবে শনাক্তের বিষয়টি জানা গেছে। তবে উপজেলায় ৯ জনের নমুনা সংগ্রহ করে ল্যাবে পরীক্ষা করা হয়েছে। তাদের কোন করোনা নেই।

এদিকে বাঘা উপজেলায় প্রথম এ করোনা আক্রান্ত রোগী শনাক্ত হওয়ায় স্থানীয়দের মধ্যে আতঙ্ক বিরাজ করছে। বিষয়টি জানার পর উপজেলা প্রশাসন ও পুলিশের একটি দল গিয়ে আক্রান্ত ব্যক্তির বাড়িসহ পাশের কয়েকটি লকডাউন ঘোষণা করেছে। অফিসার ইনচার্জ নজরুল ইসলাম এ বিষয়টি নিশ্চিত করেছেন। আক্রান্ত ব্যক্তির পরিবারের নমুনা সংগ্রহ করা হবে বলে জানান উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিসার।

করোনায় আক্রান্ত আব্দুস সোবহানের পারিবারিক সুত্রে জানা যায়,সে গ্রামে ফেরি করে ঝাড়– ও কুলা বিক্রি করতো। গত ১৭ এপ্রিল জ্বর ও শ্বাসকষ্ট উপসর্গ নিয়ে তিনি রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি হন। তাকে ৩৯ নং ওয়ার্ডে রেখে চিকিৎসা দেয়া হয়। সেখানে তার শ্বাসকষ্ট বেড়ে যাওয়ার পর রোববার তাকে সংক্রমক ব্যাধি হাসপাতালের করোনা ওয়ার্ডে স্থানান্তর করা হয়। এর পর ওই দিনই তার নমুনা সংগ্রহ করা হয়।

এলাকাবাসি জানান, রাজশাহীতে ভর্তি হওয়ার কয়েকদিন আগে আব্দুস সোবহানের এক ছেলে ঢাকা থেকে গাওপাড়ার নিজ বাড়িতে এসেছে। বাঘা পৌরসভার প্যানেল মেয়র শাহিনুর রহমান পিন্টু জানান, এ বিষয়টি স্থানীয় প্রশাসনকে অবহিত করা হয়েছিল।

স্ব.বা/বা

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *