মহামারী করোনা সুজনের মানবিকতা    

রাজশাহী

সারোয়ার হোসেন, তানোর : বর্তমান দেশ জুড়ে ছড়িয়ে পড়া মহামারি করোনা ভাইরাস সংক্রমণের হাত থেকে দেশের মানুষকে বাঁচাতে সরকারের নির্দেশ ক্রমে সবাই নিজ ঘরে বন্দী হয়ে পড়েছে। যার ফলে নি¤œবৃত্ত পরিবার গুলোর কাছে করোনা ভাইরাস হয়ে পড়েছে মারাত্মক হুমকি। এমনকি করোনা ভাইরাস সংক্রমণের ভয়ে স্থবির হয়ে পড়েছে সাধারণ মানুষের কাজ কর্ম ব্যবসা বানিজ্য । চলছে না গাড়ি ঘোড়া বন্ধ হয়ে পড়েছে অফিস আদালত। এতে করে করুন মানবেতর হয়ে পড়েছে নি¤œবৃত্ত পরিবার গুলো। তারা না পারছে বাড়ির বাহিরে যেতে না পারছেন কাজ করতে। যদি তারা কাজ না করে তাহলে কি খেয়ে পরিবার পরিজন নিয়ে বাঁচবে বলে মারাত্মক সংশয়ে পড়েছে। ঠিক তখনই তাদের পাশে মানবতার দেবদূত হয়ে হাজির হয়েছেন বিশিষ্ট ব্যবসায়ী ও তৃণমূল জনসাধারণের প্রিয় সেবক আবুল বাসার সুজন।

ইতিমধ্যে মহামারি করোনা ভাইরাসকে ঘিরে যখন নি¤œবৃত্ত সাধারণ পরিবারের মানুষ গুলো হতাশ হয়ে পড়েছে। ঠিক তখনই তাদের জন্য ত্রাণ সামগ্রী নিয়ে বাড়ি বাড়ি হাজির হয়েছেন আবুল বাসার সুজন। জানা গেছে, আবুল বাসার সুজন তার নিজ তহবিল থেকে তানোর পৌর এলাকার ৯টি ওয়ার্ডের ছিন্নমূল মানুষের বাড়ি বাড়ি নিজে ও তার নেতাকর্মীদের দিয়ে চাল ডাল আটা আলু পিয়াজ মরিচ তেল সাবান মাস্ক সহ বিভিন্ন রকমের ত্রাণ সামগ্রী বিতরণ করে যাচ্ছেন। এছাড়াও তাদেরকে ত্রাণ সামগ্রী দিয়ে বলা হচ্ছে যখনি আপনাদের সমস্যা হবে আমাকে এসএমএস অথবা ফোন দিবেন কোন লজ্জা করবেন না। আমি আপনাদের কাছে ত্রাণ সামগ্রী পৌঁছে দিব মনে করবেন আমি আপনাদেরই সন্তান।

এতে করে চরম বিপদে তাদের পাশে মানবিকতার হাত বাড়িয়ে দেয়ায় আবুল বাসার সুজন তাদের মনের কুঠিরে স্থান পেয়েছে। তানোর পৌর এলাকার দিন আনে দিন খায় এমন বেশকিছু শ্রমিক জানান, করোনা ভাইরাসকে ঘিরে সরকারের নির্দেশে অফিস আদালত গাড়ি ঘোড়া ব্যবসা বানিজ্য বন্ধ হওয়ায় ঘর বন্দী হয়ে পড়েছে সব শ্রেণীপেশার মানুষ। যার করনে আমাদের মত খেটে খাওয়া সাধারণ মানুষের মধ্যে দেখা দিয়েছে চরম হতাশা। যদি এভাবে চলতে থাকে তাহলে আমরা কাজ কর্ম না করলে কি ভাবে সংসার চালাবো কি ভাবে বউ ছেলের মুখে দু’মুঠো খাবার তুলে দিব বলে চিন্তা করছি ঠিক তখনই দেবদূত ফেরেশতা হয়ে আমাদের কাছে হাজির হলেন আবুল বাসার সুজন ভাই। তিনি দেশের এমন মহামারি দুঃসময়ে আমাদের পাশে থাকার জন্য দোয়া করি আল্লাহ তাআলা তাকে সুস্থ শরীরে রেখে সারাজীবন তানোর পৌরবাসীর পাশে থেকে সেবা করার তৌফিক দান করুক বলে জানান।

স্ব.বা/বা

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *