তালাইমারী সীমান্তে বিজিবির সাথে অস্ত্র পাচারকারীদের গোলাগুলি : পিস্তুল, ম্যাগাজিন ও গুলি উদ্ধার

রাজশাহী লীড

স্টাফ রিপোর্টার: ১ বিজিবি রাজশাহী ব্যাটালিয়নের অধিনস্ত তালাইমারী কোম্পানীর দায়িত্বপূর্ণ এলাকার সীমান্ত পিলার ৬৪/২-এস বাংলাদেশের অভ্যন্তরে অস্ত্র পাচারকারীদের সাথে বিজিবির গোলাগুলির ঘটনা ঘটেছে।

আজ বুধবার রাত ২টার দিকে চর খিদিরপুর নামক স্থানে একটি সংঘবন্ধ অস্ত্র পাচারকারী দল ভারত থেকে বাংলাদেশে অস্ত্র পাচার কালে বিজিবি’র উপস্থিতি টের পেয়ে কয়েক রাউন্ড গুলি ছোড়ে অস্ত্র পাচারকারীরা। এসময় আত্মরক্ষার্থে বিজিবিও পাল্টা গুলি ছোড়ে। এসময় অস্ত্র ফেলে ভারতের অভ্যন্তরে ঢুকে পড়ে অস্ত্র পাচারকারীরা।

এসময় ঘটনাস্থ থেকে ১টি বিদেশী পিস্তুল ( ইউএসএতৈরী), ২ টি ম্যাগাজিন,  এবং পিস্তলের ৪ রাউন্ড (৭.৬৫ KF) এ্যামোনেশন উদ্ধার করে বিজিবি। যার সিজার মূল্য ১ লক্ষ ৮০০ টাকা।

আজ বুধবার বিকালে এক বিজ্ঞপ্তির মাধ্যমে বিজিবির পক্ষ থেকে জানানো হয়।

এতে জানা গেছে, অদ্য ২২ এপ্রিল ২০২০ তারিখ আনুমানিক ০২১০ ঘটিকায় অত্র ব্যাটালিয়নের উপ- অধিনায়ক বিএ-৭০২১ মেজর মোঃ আসিফ বুলবুল এর নেতৃত্বে রাজশাহী ব্যাটালিয়ন (১ বিজিবি) ব্যাটালিয়ন সদর হতে ০৮ জন এবং তালাইমারী কোম্পানী হতে ০৪ জনসহ মোট ১২ সদস্যের একটি বিশেষ টহলদল গোপন সংবাদের ভিত্তিতে তালাইমারী কোম্পানীর দায়িত্বপূর্ণ এলাকার সীমান্ত পিলার ৬৪/২-এস হতে ৪০০ গজ বাংলাদেশের অভ্যন্তরে চর খিদিরপুর নামক স্থানে এ্যাম্বুস পেতে থাকে।

এ সময় ০৩-০৪ জনের একটি সংঘবন্ধ অস্ত্র পাচারকারী দল ভারত হতে বাংলাদেশে অস্ত্র পাচার কালে আনুমানিক ০২১০ ঘটিকায় এ্যাম্বুস দল অস্ত্র পাচারকারীদের মৌখিক বাধা প্রদান করলে তারা দৌড় দিয়ে পালিয়ে যায়।

পালিয়ে যাওয়ার সময় পাচারকারী দল কয়েক রাউন্ড গুলি টহল সদস্যদের দিকে বর্ষণ করলে তাৎক্ষনিক উপ-অধিনায়ক এসএমজি বাট নং ২১২, বডি নং ৫৩২৩৯০৬ দিয়ে পর পর ০৪ রাউন্ড, টহল সদস্য বিজিডিও-২৬৭ সহকারী পরিচালক মোহাঃ দেলোয়ার হোসাইন এসএমজি বাট নং ৩০, বডি নং ৫৩০৬৩৯১১ দিয়ে ০২ রাউন্ড, এবং নং ৬৯৬৩২ নায়েক মোঃ রিপন হোসেন এসএমজি বাট নং ১১৮, বডি নং ৫৩০৫৫৪৯৩ দিয়ে ০২ রাউন্ডসহ সর্বমোট ০৮ রাউন্ড বল এ্যামোনেশন ফায়ার করে যার লট নং বিওএফ ১১। ফায়ার করার ফলে অস্ত্র পাচারকারীরা অস্ত্র ফেলে পালিয়ে যায়।

টহল দল তাদেরকে ধাওয়া করলে অস্ত্র পাচারকারীরা ভারতের অভ্যন্তরে প্রবেশের ফলে টহল দল সীমান্ত অতিক্রম না করে অভিযান সমাপ্ত করে। টহলদল ঘটনাস্থল হতে বিদেশী পিস্তুল ০১ টি (তৈরী ইউএসএ), ম্যাগাজিন ০২ টি এবং পিস্তলের এ্যামোনেশন ০৪ রাউন্ড (৭.৬৫ KF) উদ্ধার করে। যার সিজার মূল্য ১,০০,৮০০/- (এক লক্ষ আটশত) টাকা।

স্ব.বা/শা

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *