রাজশাহী স্টেশনে রেলের তেল চুরির ঘটনায় তদন্তে কমিটি গঠন

রাজশাহী লীড

স্টাফ রিপোর্টার: রাজশাহীতে রেলওয়ের ডিপো থেকে দিনে-দুপুরে তেল চুরির সময় তিনজন ধরা ও কর্মকর্তা সাসপেন্ডের ঘটনায় চার সদস্যের তদন্ত কমিটি করা হয়েছে। পাকশী বিভাগীয় রেলওয়ের যান্ত্রিক প্রকৌশলী (ডিএমই-লোকো) আশীষ কুমার মণ্ডলকে এই কমিটির প্রধান করা হয়েছে।

ঘটনার পর পশ্চিমাঞ্চল রেলওয়ের পাকশী বিভাগীয় ব্যবস্থাপক (ডিআরএম) আসাদুল হক এই কমিটি করে দিয়েছেন। এই তদন্ত কমিটিকে তিন দিনের মধ্যে রিপোর্ট দিতে বলা হয়েছে।

পশ্চিমাঞ্চল রেলওয়ের গঠিত তদন্ত এই কমিটির অন্য সদস্যরা হলেন- পাকশী বিভাগীয় রেলওয়ের বাণিজ্যিক কর্মকর্তা (ডিসিও) ফুয়াদ হোসেন আনন্দ, পাকশী বিভাগীয় ইলেক্ট্রিক্যাল ইঞ্জিনিয়ার (ডিইই) রিফাত সাকিল রুম্পা ও কমান্ড্যান্ট আরএনবি (পাকশী) রেজওয়ানুর রহমান।

তদন্ত কমিটির সদস্য পাকশী বিভাগীয় রেলওয়ের বাণিজ্যিক কর্মকর্তা (ডিসিও) ফুয়াদ হোসেন আনন্দ বলেন, এরই মধ্যে ঘটনাস্থল পরিদর্শন করা হয়েছে। আগামীকাল শুক্রবার (২৪ এপ্রিল) সংশ্লিষ্টদের বক্তব্য গ্রহণ করা হবে। এর পর যত দ্রুত সম্ভব তদন্ত কমিটির রিপোর্ট জমা দেওয়া হবে। সম্ভব হলে তিনদিনের আগেই রিপোর্ট দেওয়া হবে। যোগ করেন পশ্চিমাঞ্চল রেলওয়ের ডিসিও (পাকশী) ফুয়াদ হোসেন আনন্দ।

এর আগে বৃহস্পতিবার দুপুরে রাজশাহীতে রেলওয়ের ডিপো থেকে তেল (ডিজেল) চুরির সময় এক কর্মকর্তাসহ তিনজন হাতেনাতে ধরা পড়েন। এ ঘটনায় পশ্চিমাঞ্চল রেলওয়ের এক কর্মকর্তাকে তাৎক্ষণিকভাবে সাসপেন্ড (সাময়িক বরখাস্ত) করা হয়েছে।

প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে- রাজশাহী রেলওয়ে স্টেশনে ট্রেনের লরি থেকে প্রায় ১১ হাজার লিটার তেল চুরি হয়ে গেছে। আটক তিনজন হলেন- যমুনা ওয়েল কোম্পানির ডিপো ইনচার্জ আমজাদ হোসেন, যে ট্যাংকার ট্রাকে তেল ঢোকানো হচ্ছিল তার হেলপার ইলিয়াস হোসেন এবং যমুনা অয়েলের কর্মচারী মুকুল আলী।

স্ব.বা/শা

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *