রাজশাহীতে নতুন আরও একজন করোনা রোগী শনাক্ত

রাজশাহী লীড

স্টাফ রিপোর্টার: রাজশাহীতে আরও একজন করোনাভাইরাসে আক্রন্ত রোগি শনাক্ত হয়েছে। রাজশাহী মেডিকেল কলেজে (রামেক) স্থাপিত ল্যাবে মনসুর রহমান নামের এক ব্যক্তির নমুনায় করোনাভাইরাস পাওয়া যায়। রোববার সন্ধায় পরীক্ষার পর ফলাফলে তার নমুনা পজেটিভি আসে। এ নিয়ে রাজশাহী জেলায় করোনাভাইরাসে আক্রান্ত রোগির সংখ্যা বেড়ে দাঁড়ালো ৯ জনে। নতুন আক্রান্ত ব্যক্তির বাড়ি রাজশাহীর মোহনপুর বলে জানা গেছে।

করোনা আক্রান্ত রোগী মনসুর রহমানের বয়স ৮৪। তার বাড়ি মোহনপুর উপজেলার জাহানাবাদ ইউনিয়নের নওনগর গ্রামে। মনসুর রহমান অবসরপ্রাপ্ত স্কুল শিক্ষক। তিনি ঢাকা-নারায়নগঞ্জ বা বিদেশ ফেরত কারো সংস্পর্শে যাননি। তবে কাশি ও বুকের ব্যাথা নিয়ে গত ১৯ এপ্রিল রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি হয়েছিলেন। সেখানে চিকিৎসা নিয়ে তিনি ২১ এপ্রিল বাড়ি ফিরে যান। বাড়ি যাওয়ার পর জ্বর ও শ্বাসকষ্ট দেখা দিলে তার পরিবারের সদস্যরা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। সেখানে স্বাস্থ্য কর্মীরা তার নমুনা সংগ্রহ করে বাড়ি পাঠিয়ে দেয়।

রাজশাহী মেডিকেল কলেজের (রামেক) মাইক্রোবায়োলজি বিভাগের প্রধান ডা. বুলবুল হাসান জানান, তাদের ল্যাবে প্রতিদিন ৯৪টি নমুনা পরীক্ষা করা সম্ভব। তবে রোববার ৭০ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে একজনের করোনা পজেটিভ পাওয়া গেছে।

রাজশাহীতে গত ১২ এপ্রিল প্রথম কোভিড-১৯ রোগী শনাক্ত হয়। এরপর গত ২০ এপ্রিল পর্যন্ত মোট আটজন করোনা আক্রান্ত রোগি শনাক্ত হয়। এদের মধ্যে পাঁচজন নারী ও তিনজন পুরুষ। আক্রান্তদের মধ্যে পুঠিয়া উপজেলায় পাঁচজন, বাগমারায় একজন, মোহনপুর একজন ও বাঘা উপজেলায় একজন। এদের মধ্যে সাতজনই ঢাকা-নারায়ণগঞ্জ ও গাজিপুর থেকে এসেছেন। তারা নিজ বাড়িতেই আইসোলেশনে থেকে চিকিৎসা নিচ্ছেন।

স্ব.বা/বা

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *