বাগাতিপাড়ায় কাঁচা বাজার বন্ধ করলো পুলিশ, পুনরায় বসালেন ইউএনও 

রাজশাহী লীড
আল-আফতাব খান সুইট,নাটোর: নাটোরের বাগাতিপাড়া উপজেলার দয়রামপুর ইউনিয়নের সোনাপুর সাপ্তাহিক কাঁচা হাট বাজার বন্ধ করে দেয় থানা পুলিশ পুনরায় সেই বাজার বসালেন ইউএনও।
ওক্ত ইউনিয়নের দ্বায়িত্বে থাকা থানার এস আই আকরাম হোসেন বলেন, এসপি স্যার ও ওসি স্যারের নির্দেশে আজকে বুধবার (২৯এপ্রিল) বেলা ১২ টার দিকে তারা সোনাপুরের সাপ্তাহিক কাঁচা হাট বাজার বন্ধ করে দেন। তিনি আরও বলেন, কিন্তু পরে ভ্রাম্যমাণ আদালত পরিচালনাকারি জেলা প্রশাসক কার্যালয়ের   ম্যাজিস্ট্রেট জুয়েল রানা স্যার এসে কোনো এক স্যারের সাথে মোবাইল ফোনে কথা বলে পুনরায় সেই হাট বাজার বসিয়ে দেন।
এবিষয়ে মডেল থানার অফিসার ইনচার্জ আব্দুল মতিন বলেন, এতোদিন নাটোর বা তার আসেপাশের এলাকায় কোনো করোনা সংক্রমণ রোগী ছিলনা তাই এই সকল এলাকায় লকড ডাউন কিছুটা শিথিল রাখা হয়েছিল। কিন্তু গতকাল (২৮এপ্রিল) রাতে নাটোর জেলার সদর উপজেলা সহ আরো দুইটি উপজেলায় মোট আটজন করোনা রোগী সনাক্তের খবর পাওয়ার কারণে নাটোর পুলিশ সুপার স্যার সামাজিক ও শারীরিক দূরত্ব বজায় রাখতে এবং জনসমাগম থেকে বিরত থাকতে একটু কঠোর নির্দেশনা দেন। সেই কারণে বিভিন্ন সাপ্তাহিক বাজার সহ অস্থায়ী কিছু দোকান বন্ধ করে দেওয়া হয়। তবে স্থায়ী কাঁচা মালের দোকান গুলোকে সামাজিক দূরত্ব বজায় রেখে বিকেল ৫টা পর্যন্ত খোলা রাখার নির্দেশ দেওয়া আছে। তিনি আরও বলেন, থানা পুলিশ করোনার প্রভাব বিস্তার রোধে যেখানে সামাজিক দূরত্ব বজায় রাখতে, গণ জামায়েত বন্ধ করতে এবং জনসাধারণকে ঘর বা বাড়িমুখো করতে নিরলস ভাবে কাজ করছে সেখানে উপজেলা নির্বাহী কর্মকর্তার হস্তক্ষেপে পুনরায় সোনাপুরের সাপ্তাহিক কাঁচা হাট বাজার বসানো হয়েছে এটা খুবই দুঃখজনক।
এব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা প্রিয়াঙ্কা দেবী পালের কাছে জানতে চাইলে তিনি বলেন, হাট বাজার চালু বা বন্ধ করার কোনো বিষয় না। ডিসি স্যারের নির্দেশনা অনুযায়ী গ্রাম্য হাট বাজার সরিয়ে উন্মুক্ত স্থানে বসিয়েছেন। ওসি সাহেব কার নির্দেশনা পেয়েছেন বাজার বন্ধ করার সেটা তিনি জানেন না। তিনি আরও বলেন, কাঁচা হাট বাজার না থাকলে মানুষ খাবে কি?এবং খোলা মাঠের হাট বাজার গুলো সামাজিক ও শারীরিক দূরত্ব বজায় রেখে নিয়মের মধ্যেই চলছে।

স্ব.বা/বা

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *