বাঘা উপজেলায় ত্রাণ সহায়তা দেওয়া হয়েছে ১২৭.৫৯০ মেট্রিকটন চাল ও ৫ লাখ ৬ হাজার টাকা

রাজশাহী

বাঘা প্রতিনিধি:  করোনা পরিস্থিতি মোকাবেলায় রাজশাহীর বাঘা উপজেলায় বিতরণ করা হয়েছে ১২৭.৫৯০ মেট্রিকটন চাল ও ৫ লাখ ৬ হাজার টাকা। দুর্যোগ ব্যবস্থাপণা ও ত্রাণ মন্ত্রনালয়ের আওতাধীণ বরাদ্দকৃত এই চাল ও টাকা(জিআর) ২৬ মার্চ থেকে ১৭ এপ্রিল পর্যন্ত উপজেলার ২টি পৌরসভা ও ৭টি ইউনিয়নে বিতরণ করা হয়। একেকজনকে ১০ কেজি চাল ও ৫০০ টাকা দেওয়া হয়।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিসের উপ সহকারি প্রকৌশলী হেকমত আলী জানান,এর মধ্যে বাঘা পৌর সভায় ২০ মেঃটন চাল, ৫১ হাজার টাকা,আড়ানি পৌরসভায় ১৫.৫০০ মেঃটন চাল,২৬ হাজার টাকা,বাজুবাঘা ইউনিয়নে ৯.৭০০ মেঃটন চাল,৪৪ হাজার টাকা,গড়গড়ি ইউনিয়নে ১০.৬০০ মেঃটন চাল,৪২ হাজার টাকা,পাকুড়িয়া ইউনিয়নে ১৪.২০ মেঃটন চাল,৫৯ হাজার টাকা,মনিগ্রাম ইউনিয়নে ১৮.৫০০ মেঃটন চাল,৭৪ হাজার টাকা,বাউসা ইউনিয়নে ১৭ মেঃটন চাল,৮৩ হাজার ৫০০ টাকা,আড়ানি ইউনিয়নে ১১.৫০০ মেঃটন চাল,৩৭ হাজার টাকা ও চকরাজাপুর ইউনিয়নে ৯.২০০ মেঃটন চাল ও ৪০ হাজার টাকা বিতরণ করা হয়েছে।

এছাড়াও শিশু খাদ্যবাবদ ৫০ হাজার টাকা এবং গুচ্ছগ্রামে ৭৮০ কেজি চাল ও ইসলামী ফাউন্ডেশনে ৬১০ কেজি চাল বিতরণ করা হয়েছে। সরকারের পক্ষ থেকে উপজেলা প্রশাসনের মাধ্যমে এই ত্রাণ সহায়তা দেয়া হয়। এছাড়াও ব্যক্তি এবং বেসরকারি প্রতিষ্ঠানের উদ্যোগেও করোনায় কর্মহীন পরিবারে খাদ্য সহায়তা দেয়া হয়েছে।

স্ব.বা/বা

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *