তানোরে প্রশাসনের নির্দেশ অমান্য করে চলছেই পুকুর খননের কাজ!     

রাজশাহী
সারোয়ার হোসেন, তানোর: মহামারি করোনা ভাইরাসের মধ্যেও কিছুতেই থামছেনা তানোরে পুকুর খননের কাজ। এমনকি পুকুরের মাটি বিক্রি করতে গিয়ে নষ্ট  করা হচ্ছে সরকারি রাস্তার পরিবেশ। এতে করে একটু বৃষ্টি হলেই রাস্তা দিয়ে চলাচলের বিঘ্ন ঘটছে পথচারীদের। উপজেলার পাঁচন্দর ইউপির যশপুর পলাশি মোড়ের কাছে প্রকার্শে পুকুর খননের কাজ করছেন আশরাফুল ইসলাম। তাও আবার নিজের জমার জায়গা বলে খাস জায়গার উপর। দেখেও দেখার যেন কেউ নেই।
জানা গেছে, আশরাফুল ইসলামের এই পুকুর খননের সময় উপজেলা প্রশাসন থেকে আগেই নিষেধ করা হয়েছে। তার পরেও উপজেলা প্রশাসনের নির্দেশ অমান্য করে পুকুর খননের কাজ শুরু করেছেন আশরাফুল ইসলাম। যায় ফলে, এলাকাবাসীর মধ্যে দেখা দিয়েছে চাঞ্চল্য ও প্রশাসনের প্রতি মিশ্রপ্রতিক্রিয়া।
তারা বলছেন, যেখানে সারা দেশে পুকুর খননের কাজ বন্ধ করেছে সরকার। আর তানোরে প্রশাসনের নির্দেশ অমান্য করে সরকারি রাস্তা নষ্ট করে দিনরাত কাটা হচ্ছে পুকুর। এমনকি পুকুর খননের কাজে প্রশাসনকে খবর দেয়া হলেও তাদের মধ্যে দেখা যায় গাফিলতির ছাফ। এতেই বোঝা যায় পুকুর খননে প্রশাসনের উদাসীনতার রহস্য কি।
এবিষয়ে পুকুর মালিক আশরাফুল ইসলামের সাথে কথা বলা হলে তিনি বলেন,  স্থানীয় প্রশাসন, সাংবাদিক সহ সবাইকে ম্যানেজ করেই আমি পুকুর খননের কাজ করছি। আপনারা আসছেন সমস্যা নেয় আপনাদের সম্মানী দেয়া হবে। এসব বিষয়ে বেকার খবর প্রকাশ করার দরকার নেই বলে তিনি জানান।

স্ব.বা/বা

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *