বাগাতিপাড়ায় সোলা, তেল ও চিনি ন্যায্য মূল্যে বিক্রয় 

রাজশাহী
বাগাতিপাড়া প্রতিনিধিঃ  নাটোরের বাগাতিপাড়ায় “আসিফ ট্রেডার্স’র” মাধ্যমে ন্যায্য মূল্যে টিসিবি’র পন্য বিক্রয় করা হচ্ছে।
আজ শুক্রবার (৮ মে) বাগাতিপাড়া পৌর এলাকার বিহারকোল বাজারে মোল্লা মার্কেটে সকাল ১০টায় এই ন্যায্য মূল্যের পন্য বিক্রয় শুরু করা হয়। এবং জুম্মার নামাজের বিরতি দিয়ে এই বিক্রয় চলবে বিকেল ৪ টা পর্যন্ত।
পন্য সামগ্রীর মধ্যে আছে, সয়াবিন তেল, চিনি ও সোলা। যাদের ন্যায্য মূল্য যথাক্রমে তেল ৮০ টাকা লিটার, চিনি ৫০ টাকা ও সোলা ৬০টাকা কেজি।
সরজমিনে গিয়ে দেখা যায়, এসকল পন্যের মূল্য কম বা ন্যায্য হওয়ায় ভোক্তাদের চাহিদা অনেক। কিন্তু সরকার কর্তৃক নির্ধারণ করা আছে। তাই একজন ভোক্তা নিতে পারবেন ২ থেকে ৫ কেজি সোলা, চিনি ২ কেজি ও ২ থেকে ৫ লিটার সয়াবিন তেল।
শরিফুল নামে একজন ভোক্তা বলেন, ন্যায্য মূল্যে এই সকল পন্য সামগ্রী কিনতে পেরে সাধারণ মানুষ উপক্রিত হচ্ছে।
রেহেনা নামে আর এক ক্রেতা বলেন, এসকল পন্যের পাশাপাশি যদি চাল, পেঁয়াজ, রসুন সহ অন্যান্য পন্যও ন্যায্য মূল্যে বিক্রি করা হয় তাহলে আমাদের মতো সাধারণ মানুষ অনেক উপক্রিত হবে।
“আসিফ ট্রেডার্স” মালিক রবিউল আউয়াল বলেন, বাগাতিপাড়া উপজেলার বিভিন্ন এলাকায় একটি করে স্থানে এই টিসিবির পন্য সামগ্রী ন্যায্য মূল্যে বিক্রয় করা হবে। তিনি আরও জানান, সরকারি নির্দেশ অনুযায়ী ক্রেতাদের ভোটার আইডির ফটোকপি জমা নিয়ে তাদের নিজ হাতে স্বাক্ষর গ্রহণের মাধ্যমে প্রতিদিন সয়াবিন তেল ১৫ শত লিটার, চিনি ১৫ শত কেজি এবং সোলা (বুট) ২ হাজার কেজি ন্যায্য মূল্যে বিক্রয় করা হয়। এবং এই কার্যক্রম পুরা রমজান মাস জুড়ে চলবে।
এবিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা প্রিয়াঙ্কা দেবী পাল বলেন, একজন ভোক্তা ২ থেকে ৫ লিটার তেল, ২ থেকে ৫ কেজি সোলা ও ২ কেজি চিনি ক্রয় করতে পারবে। আপাতত দুইদিনের টিসিবি’র বরাদ্দ এসেছে। ভোক্তাদের চাহিদা অনেক কিন্তু সেই চাহিদা অনুযায়ী পন্য বিক্রয় সম্ভব হচ্ছেনা।  সেজন্য চাহিদা বাড়িয়ে সরকারের কাছে তালিকা পাঠানো হয়েছে।

 

স্ব.বা/বা

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *