রাজশাহীতে অসহায় মানুষের পাশে শুভ, বিনামূল্যে সবজি বিতরণ চলমান

রাজশাহী

স্টাফ রিপোর্টার: করোনা আতঙ্কে থমকে গেছে পুরো পৃথিবী। ফলে কর্মহীন হয়ে পরেছেন সাধারণ মানুষ। এ অবস্থায় পরিবার-পরিজন নিয়ে যেন দিন পার করা তাদের কষ্টসাধ্য হয়ে উঠেছে অনেকের।
তবে এরইমধ্যে এসব অসহায় মানুষের পাশে দাঁড়িয়েছেন রাজশাহী জেলা যুবদলের সহ সাংগঠনিক সম্পাদক মোফাজ্জল হোসেন শুভ।

আজ শুক্রবার (৮ মে) রাস্তার পাশে সারি সারি টেবিলে টমেটো, বাঁধাকপি, আলু, পটল, মিষ্টি কুমড়া, ঢেঁড়স, পুঁইশাকস লাউসহ নানা ধরনের সবজিতে ভরা। এখান থেকে নিজের পছন্দমত প্রতিদিন সহস্রাধিক মানুষকে নিরাপদ শারীরিক দূরত্ব বজায় রেখে সবজি নিচ্ছেন। তবে তা টাকা দিয়ে নয়, বিনামূল্যে। যা গত এক সপ্তাহ ধরে মহানগরীর তেরখাদিয়ার ডাবতলা মোড়ে বিনামূল্যে মানুষের মাঝে বিতরণ করছেন।

অসচ্ছল ও যাদের কেনার সামর্থ্য নেই এমন পরিবারকে প্রয়োজন অনুযায়ী সবজি সরবরাহ করা হচ্ছে। যা প্রত্যেককে প্রয়োজন অনুযায়ী নির্দিষ্ট এক ধরনের সবজি এক কেজি করে দেওয়া হচ্ছে।

ব্যতিক্রমী এ উদ্যোক্তা মোফাজ্জল হোসেন শুভ পেশায় একজন ব্যবসায়ী। এছাড়া জেলা যুবদলের সহ সাংগঠনিক সম্পাদক। মহানগরীর তেরখাদিয়ার ডাবতলা মোড়ে ‘মেসার্স রুস্তম মÐল প্লাজা’ নামে তার একটি নির্মাণসামগ্রী অর্থাৎ রড়-সিমেন্টের দোকান রয়েছে। আর দোকানের সামনেই রয়েছে তার ফ্রি সবজির বাজার।

 

বর্তমানে প্রতিদিন এক হাজারের অধিক মানুষকে সবজি বিতরণ করা হচ্ছে। এটি চলমান থাকবে এবং সবজির পরিমাণ আরও বাড়ানোর চেষ্টা চলছে বলেও তিনি জানান।

এদিকে, শুভর মানবিক এমন উদ্যোগে খুশি আশপাশের মানুষ। তার মতো সবাই সবার পাশে দাঁড়ালে করোনা পরিস্থিতিতে অসহায় হয়ে পড়া মানুষগুলো কিছুটা হলেও স্বস্তি পাবে বলে মন্তব্য করেন অনেকে।

 

স্ব.বা/বা

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *